“গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া”, ফেসবুকে বিস্ফোরক বিজেপির রাজ্য সভাপতি

ফেসবুকে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তোপ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)

Advertisement

Advertisement

ফেসবুকেও বিস্ফোরক বিজেপির রাজ্য সভাপতি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)নিশানা করে শাসক শিবিরের ‘জয় বাংলা স্লোগান নিয়ে বিতর্কিত পোস্ট করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এইদিন তিনি তোপ দাগলেন,”গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া।”

Advertisement

রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এই পোস্ট সামনে আসতেই বাংলার রাজনৈতিক মহলে জোর শোরগোল পড়ে গিয়েছে। গেরুয়া শিবির রাজ্য সভাপতির পোস্টের জবাবে পাল্টা গেরুয়া শিবিরকে তীব্র কটাক্ষে বিঁধেছে শাসক শিবিরও। তৃণমূল সাংসদ সৌগত রায় পাল্টা তোপ দাগলেন,”বাংলায় সাম্প্রদায়িক রাজনীতির ছোঁয়া আনতে চাইছে বিজেপি।”

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, শাসক শিবিরের ‘জয় বাংলা’ স্লোগান নিয়ে নতুন করে হইচই শুরু হয়েছে ২৩ এ জানুয়ারি, নেতাজির জন্ম জয়ন্তী থেকে। এই দিন নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তী উপলক্ষে ভিক্টোরিয়ে মেমোরিয়ালে কেন্দ্রীয় সরকারের তরফে এক বর্ণাঢ্যে অনুষ্টারের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানেই তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখতে উঠলে দর্শক থেকে ছুটে আসে ‘জয় শ্রী রাম’ স্লোগান। মঞ্চেই তার তীব্র প্রতিবাদ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পাল্টা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কোনও বক্তব্য না রেখেই ফিরে যান তৃণমূল সুপ্রিমো।

Advertisement

নেতাজির জন্মজয়ন্তী অনুষ্ঠানে ‘জয় শ্রী রাম স্লোগান’ কে ঘিরে এরপরই নিন্দায় সরব হয় শাসক শিবির, লাল শিবির এবং কংগ্রেস, সকলের পক্ষ থেকেই। তার পাল্টা আবার মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে টুইটারে একের পর এক তোপ দাগলেন গেরুয়া শিবিরের আইটি সেলের ইনচার্জ অমিত মালব্য (Amit Malvya)। তৃণমূল নেত্রীর মুখে ‘জয় বাংলা’ স্লোগান ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধের সরকারি স্লোগান’ বলেও কটাক্ষ করেন তিনি। বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় এই স্লোগানকে জনপ্রিয় করেছিলেন শেখ মুজিবর রহমান।’ প্রশ্ন তোলেন, ‘কার কাছ থেকে স্বাধীনতা চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়? নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে তিনি বিভেদের কথা বলছেন,’ বলেও তোপ দাগেন অমিত মালব্য।