বাংলাকে গুজরাত বানানোর হুংকার দিলিপের, টেনে আনলেন টাটার কারখানার প্রসঙ্গ

Advertisement

Advertisement

বাংলাকে গুজরাট বাড়ানোর লক্ষ্যে সোমবার সকালে বারাসাতে দলীয় কর্মসূচিতে যোগ দিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। আক্রমণ শানিয়ে তিনি বললেন মুখ্যমন্ত্রী বারবার বলছে বিজেপি জিতলে বাংলাকে গুজরাত করে দেবে। সেটাই করবে বিজেপি। কারণ বাংলার মানুষকে আর গুজরাটে গিয়ে কাজ করতে হবে না। বাংলাতে কাজ করতে পারবেন আপনারা।

Advertisement

এই ভাষায় সোমবার সকালে মমতা সরকারের বিরুদ্ধে বেনোজির আক্রমণ করলেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি আরো বলেছেন, সিঙ্গুর আন্দোলনের সময়ে টাটাকে বাংলা থেকে তাড়িয়ে দেয়া হয়েছিল। সেই টাটাদের জমি দিয়েছিল গুজরাট। আর এখন বাংলার মানুষ গুজরাটে গিয়ে কাজ করছেন। যদি বিজেপি ক্ষমতায় আসে তাহলে বাংলার মানুষ বাংলায় কাজ পাবেন।

Advertisement

সিঙ্গুর আন্দোলনকে কটাক্ষ করে তিনি বলেছেন, সিঙ্গুরে টাটা কারখানার বিরুদ্ধে আন্দোলন করে বাংলায় উত্থান হয়েছিল তৃণমূলের। বাংলায় বাম সরকারের পতন এবং তৃণমূল সরকার তৈরি হওয়া বাংলার মানুষের পক্ষে কতটা ক্ষতিকর তা এখন তারা বুঝতে পারছেন। তিনি মমতা বন্দ্যোপাধ্যায় কে উদ্দেশ্য করে বারবার বলেছেন, বাংলাকে গুজরাট বানাতে চাইছে বিজেপি। সেটাই তারা করতে চাইছে। তাহলে আর গুজরাতে গিয়ে বাংলার মানুষের কাজ খুঁজতে হবে না।

Advertisement

এদিন বারাসাতে দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে দিলীপ হুঁশিয়ারি দিয়েছেন,যারা তৃণমূলে কাজ করতে পারছেন না তারা বিজেপিতে চলে আসুন। নাম না করে তিনি উদ্দেশ্য করেছেন শুভেন্দু অধিকারীকে বলেই মতামত ওয়াকিবহাল মহলের। বর্তমানে শুভেন্দু অধিকারীকে নিয়ে বেশ অস্বস্তিতেই রয়েছে রাজ্যের শাসক দল। তাকে কড়া বার্তা পাঠানো হয়েছে তৃণমূল সদর দপ্তর এর তরফ থেকে। তৃণমূল শুভেন্দুকে আরও হুঁশিয়ারি দিয়েছেন, দলের শৃংখল এর উর্ধ্বে কেউ নয়। এর ফলেই নতুন করে সমীকরণ তৈরি হচ্ছে রাজ্য রাজনীতিতে।

Recent Posts