সৌমিত্রের তালিকাকে মান্যতা দিতে নারাজ দিলীপ, সংঘাত গেরুয়া শিবিরে

Advertisement

Advertisement

বিজেপি যুব মোর্চার জোনাল পর্যবেক্ষক নিয়োগ নিয়ে আবার সংঘাত দেখা বিজেপির বাংলা সভাপতি দিলীপ ঘোষ এবং সৌমিত্র খাঁ এর মাঝে। এইবার বাইরে থেকে তাদের মধ্যে গোলাগুলির শব্দ শোনা যায়নি। তবে সৌমিত্রর সুপারিশ আটকে দিয়েছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এইবার দেখার বিষয় এই জল কতদূর গড়ায় সেটিই।

Advertisement

দিলীপ ঘোষের নির্দেশে এইদিন যুব মোর্চার জেলা সভাপতির নাম ঘোষণা করে ও প্রত্যাহার করে নিতে হয়েছে সৌমিত্র খাঁ কে। পড়ে তিনি পেনের এক খোঁচায় ভেঙে তিনি ভেঙে দিয়েছেন যুব মোর্চার সমস্ত জেলা কমিটি। ঠিক তার পড়ে পদ্ম যুব মোর্চার সভাপতি পদ ছেড়ে দেন বিষ্ণুপুরের সাংসদ। বিষয়টির সুরাহা করতে হস্তক্ষেপ করতে হয়েছে সমস্ত কেন্দ্রীয় নেতৃত্বকে।

Advertisement

পরবর্তীতে দিলীপের সাথে বলেন সৌমিত্র খাঁ। তৈরি করেন জেলা কমিটি। তাতে নিজের শিলমোহর দেন দিলীপ। তৈরি করা হয়েছে পর্যবেক্ষকদের তালিকা। কিন্তু তাতে ছাড়পত্র দিতে এখনও রাজি নন বিজেপির রাজ্য সভাপতি। সূত্রের খবর, এই মাসের দ্বিতীয় সপ্তাহে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে দল হতে।

Advertisement

তবে ইতিমধ্যেই বোঝা গিয়েছে যে সৌমিত্রর তালিকা পছন্দ হয়নি দিলীপের। যুব মোর্চার কলকাতা পর্যবেক্ষক হিসেবে রাজু সরকারের নাম বলেছিলেন সৌমিত্র খাঁ। কিন্তু তা খারিজ করে শঙ্কুদেব পাণ্ডাকে বসানো হয়েছে এই পদে। তবে বিজেপি সূত্রের দাবি, ডিসেম্বরের প্রথম সপ্তাহে কলকাতায় যুব মোর্চার একাধিক কর্মসূচি পালন করা হবে। সেই সমস্ত কর্মসূচির জন্যই দায়িত্ব দেওয়া হয়েছে শঙ্কুকে।

অন্যদিকে বাকি চার জোনের পর্যবেক্ষক নিয়োগ স্থগিত রাখার কারণ হিসেবে জানানো হয়েছে যে, আগামী ৭ তারিখে যুব মোর্চা দ্বারা আয়োজন করা হবে উত্তরকণ্যা অভিযান। সেই আয়োজনে ব্যস্ত সৌমিত্র খাঁ সমেত অন্যরা। সেই সব মিটে গেলেই দল চূড়ান্ত করবে তালিকা।

Recent Posts