“ভাইপো ডাকটা পছন্দ হয়নি, তাই নতুন নাম খোকাবাবু”, অভিষেককে বিদ্রুপ দিলীপের

Advertisement

Advertisement

বাতাসে একদিকে শীতের আমেজ বাড়ছে, ঠিক তার অন্যদিকে পাল্লা দিয়ে চড়ছে রাজনীতির পারদ। শুভেন্দু অধিকারীর মন্ত্রিত্ব পদত্যাগের পর বিজেপি নেতা কর্মীরা বারংবার তৃণমূল শিবিরের বিরুদ্ধে তোপ দেগেছেন। এরই মাঝে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বারংবার কটাক্ষ করে ভাইপো বলে অভিহিত করেছেন। পাল্টা দিতে ভোলেননি অভিষেকও। সে আক্রমণাত্মক ভঙ্গিতে বলেছে, বুকের পাটা থাকলে নাম নিয়ে কথা বলবেন। এর থেকে বোঝা হয়ে গেছে ভাইপো শব্দটা তার খুব একটা পছন্দ হয়নি।

Advertisement

অবশ্য দিলীপ ঘোষ গত সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে আবারও অভিষেক বন্দ্যোপাধ্যায় কে বিদ্রুপ করে বলেছেন, “আমি ভাইপো বলছি না, বলছি খোকাবাবু। আসলে উনি তো কোলে উঠে রাজনীতিতে এসেছেন আর এখনো কোলেই বসে আছেন। কিন্তু যেসব লোকেরা ওনার পার্টিতে ঘাম রক্ত ঝরাচ্ছেন, তারা এখনো রাস্তায় ঘুরে ঘুরে লোকের বাড়ির সামনে হাত জড়ো করে দাঁড়িয়ে আছেন। আর উনি তো একেবারে কোলে চড়ে রাজনীতিতে এসে সাংসদ হয়ে গেলেন।”

Advertisement

এখানেই শেষ নয় তিনি ভাইপো প্রসঙ্গ টেনে সরাসরি বিদ্রুপাত্মক কটাক্ষ করে বলেছেন, আদরের ছেলেদের অনেক নাম হয়। বাবা, কাকা, জেঠা, পাড়ার লোক, পিসি, মাসি যাদের যা ভাল লাগে তারা সেটাই বলে। এবের আমার খোকাবাবু টাই বোধহয় ভালো লাগে। প্রসঙ্গত, ভাইপো বিতর্ক নিয়ে তৃণমূল বারংবার সুর চড়াচ্ছে। তাদের একটাই দাবি, বিজেপি নেতারা নাম না উল্লেখ করে কেন ভাইপো বলে অভিহিত করছে।

Advertisement

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার জনসভাতে উপস্থিত থেকে ভাইপো বলে অভিহিত করার তীব্র সমালোচনা করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন, “দম থাকলে তাকে তার নাম ধরে ডাকবে। দেশের প্রধানমন্ত্রীর বুকের পাটা নেই যে তাকে এরকমভাবে অপমান করবে।” এছাড়াও তিনি এদিন বিজেপি নেতা কর্মীদের হুঁশিয়ারি দেন যে তার সাহস আছে সে যে-কোনো বিজেপি নেতার নাম নিয়ে তাকে আক্রমণ করতে পারে। তারপর দিলীপ ঘোষকে কটাক্ষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায় “গুন্ডা” ও “মাফিয়া” বলে উল্লেখ করেছেন।