ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ATM থেকে প্রতিদিন কত টাকা তোলা যাবে? জেনে নিন পুরো হিসাব সহজেই

এখন ভারতের প্রতিটি ব্যাংক তাদের গ্রাহকদের জন্য আলাদা আলাদা উত্তোলনের সীমা নির্ধারণ করেছে

Advertisement

Advertisement

আধুনিক যুগে ডিজিটাল ব্যাংকিং আর্থিক লেনদেনের প্রক্রিয়াকে সহজ ও সুবিধাজনক করে তুলেছে। তবুও, কিছু পরিস্থিতিতে নগদ অর্থের প্রয়োজন হতে পারে যার জন্য আমরা এটিএম-এর সাহায্য নিই। এটিএম থেকে নগদ উত্তোলন একটি সাধারণ প্রক্রিয়া। কিন্তু আপনি কি জানেন যে বিভিন্ন ব্যাঙ্ক এবং কার্ডের দৈনিক নগদ তোলার সীমা আলাদা?

Advertisement

ব্যাঙ্ক দ্বারা নির্ধারিত নগদ উত্তোলনের সীমা

Advertisement

তাদের গ্রাহকদের নিরাপত্তা ও সুবিধার কথা মাথায় রেখে দেশের প্রধান ব্যাঙ্কগুলি এটিএম এবং পিওএস মেশিনে নগদ তোলা এবং লেনদেনের জন্য দৈনিক সীমা নির্ধারণ করেছে। এই সীমা কার্ডের ধরনের উপর নির্ভর করে এবং ব্যাঙ্ক জুড়ে পরিবর্তিত হতে পারে।

Advertisement

RuPay ডেবিট কার্ড

RuPay ডেবিট কার্ড বিভিন্ন ভেরিয়েন্টে উপলব্ধ, প্রতিটি ভেরিয়েন্টের নিজস্ব বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে। এই কার্ডগুলির দৈনিক নগদ এবং লেনদেনের সীমা ব্যাঙ্ক দ্বারা নির্ধারিত হয়।

ব্যাংক বিশেষ

SBI RuPay কার্ডের সীমা: SBI তার গ্রাহকদের ATM-এ ১০০ টাকা থেকে ৪০,০০০ টাকা পর্যন্ত নগদ তোলার সুবিধা দেয়। অনলাইন লেনদেনের জন্য দৈনিক সীমা ৭৫,০০০ টাকা।

HDFC ব্যাঙ্ক RuPay প্রিমিয়াম সীমা: এই ব্যাঙ্ক দৈনিক গার্হস্থ্য এটিএম উত্তোলনের সীমা ২৫,০০০ টাকা এবং দৈনিক ঘরোয়া কেনাকাটার সীমা ২.৭৫ লক্ষ টাকা নির্ধারণ করেছে।

PNB RuPay কার্ডের সীমা: PNB তার

RuPay NCMC প্ল্যাটিনাম ডেবিট কার্ডে প্রতিদিন ATM-এর সীমা ১ লক্ষ টাকা এবং কেনাকাটার সীমা ৩ লাখ টাকা