ধনতেরাস সুখবর! হু হু করে দাম কমল সোনার, জানুন কত দাম কমল?

Advertisement

Advertisement

ধনতেরাস এসে পৌঁছেছে বাঙালির চৌকাঠে। আর ধনতেরাস মানেই সোনার বাহার। সেই ধনতেরাসের আগেই হুরুহুর করে পড়তে দেখা গেল সোনার দামকে। কেবল সোনাই নয়, একই অবস্থা রুপোরও। কোভিড ভ্যাকসিনের কাজ প্রায় শেষ হয়ে এসেছে। Pfizer হতে ঘোষণা করা হয়েছে যে করোনার ভ্যাকসিন প্রায় ৯০% প্রস্তুত।

Advertisement

Pfizer এর এই ঘোষণার পরই চড়চড় করে কমতে দেখা গেল সোনার দাম। এইদিন সোনার দাম কমে গেল আরও। প্রতি ১০ গ্রাম সোনার দাম ১,০০০ টাকা কমে গিয়েছে বলে সূত্রের খবর। সেখানেই প্রতি কেজি রুপো কেনা যাবে আগের থেকে ২,০০০ টাকা কম দামে।

Advertisement

জানা গিয়েছে যে, এর সাথেই MCX এর প্রতি ১০ গ্রাম ভবিষ্যৎ সোনার দাম দাঁড়িয়েছে ৫১,১৬৫ টাকা থেকে প্রায় ২% কমে। অন্যদিকে ৬৩১৩০ টাকা কেজি প্রতি রুপোর দাম প্রায় ৩.৫% কম হয় বলে জানিয়েছে সূত্র।

Advertisement

সোমবার তথা আজ শুরু থেকেই বেশ অনেকটা চড়া ছিল সোনার দাম। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের জয়ের সাথেই কিছুটা উঠতে শুরু করে শেয়ার বাজার। আর শেয়ার বাজারের সাথে বাড়তে শুরু করেছিল সোনার দাম ও। তবে বেলা বাড়তেই Pfizer থেকে করা হয় এক বিশেষ ঘোষণা। মার্কিন মুলুকের অন্যতম ফার্মা সংস্থা Pfizer জানিয়ে দেয় যে করোনা ভ্যাকসিনের কাজ শেষ হয়ে গিয়েছে প্রায় ৯০%। এর সাথেই জার্মান বায়োটেক সংস্থা BioNTech এর টিকাকরণের ফলে থমকে গিয়েছে সংক্রমণের হারও। তাই অনেকটা শান্তির নিঃশ্বাস ফেলেছেন বিজ্ঞানীরা।

এইদিন Pfizer সংস্থার চেয়ারম্যান ও সিইও অ্যালবার্ট বাউরলা জানান,”অনেকটা পথ এগিয়ে গিয়েছি আমরা। এই অতিমারীর সাথে লড়াই করতে আমরা আর কয়েক ধাপ দূরে বলা চলে। আমাদের ভ্যাকসিন তৈরির কাজ প্রায় শেষের দিকে। ইতিমধ্যেই আমরা প্রথম ধাপ শেষ করেছি।” এইদিন প্রথম ধাপকে সফল বলেও জানিয়েছেন তিনি।

Recent Posts