Categories: দেশনিউজ

দীপাবলীর আগে কর্মচারীদের বেতন বৃদ্ধি করল সরকার, পাঁচ মাস পরে এমন বড় সিদ্ধান্ত

দীপাবলীর আগে শ্রমিকদের মাসিক বেতন সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি সরকার

Advertisement

Advertisement

দীপাবলীর আগে দিল্লির আম আদমি পার্টির সরকার দিল্লির সমস্ত অকুশল শ্রমিক, কুশল শ্রমিক এবং অর্ধ কুশল শ্রমিকদের নূন্যতম বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। দিল্লির উপমুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া বুধবার একটি বিজ্ঞপ্তি জারি করার মাধ্যমে জানিয়েছেন, যাতে দিল্লির শ্রমিকদের এই বর্ধিত মূল্য বৃদ্ধি নিয়ে কোন সমস্যা না হয়, সেই জন্যই তাদের নূন্যতম বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, দিল্লি সরকারের তরফ থেকে। মাসিক বেতন সংশোধনের সিদ্ধান্ত দীপাবলীর আগে নেওয়া হয়েছে এবং ১ অক্টোবর থেকে এই সংশোধন প্রযোজ্য হতে চলেছে। যদিও এর আগে মে মাসে ন্যূনতম মজুরি বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছিল সরকার।

Advertisement

নূন্যতম মজুরি বৃদ্ধি, মুদ্রাস্ফীতির বিরূপ প্রভাবে ভোগা শ্রমিক শ্রেণীকে স্বস্তি দিতে চলেছে। দিল্লির উপপ্রধানমন্ত্রী বলছেন, দিল্লি সরকারের এই পদক্ষেপটি দিল্লি সরকারের সমস্ত নির্ধারিত কর্মসংস্থান বিভাগে সমস্ত ধরনের শ্রমিক শ্রেণীকে উপকৃত করবে। করণিক এবং তত্ত্বাবধায়কের মতো চাকরিগুলিকেও উপকৃত করতে পারবে এই সিদ্ধান্ত।

Advertisement

কেরানী এবং সুপারভাইজারী চাকরির ন্যূনতম মজুরি বৃদ্ধি করা হয়েছে দিল্লি সরকারের তরফ থেকে। উপমুখ্যমন্ত্রী বলছেন, অসংগঠিত ক্ষেত্রে ন্যূনতম মজুরিতে কর্মরত ব্যক্তিদের মহার্ঘ ভাতার সুবিধা পাওয়া উচিত, যা সাধারণত রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের দেওয়া হয়ে থাকে।

Advertisement

তিনি আরো বলছেন, দিল্লি সরকার সকল কর্মচারীদের এই মুদ্রাস্ফীতি থেকে মুক্তি দিতে প্রতি ছয় মাসে মহার্ঘ ভাতা সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছে। ২০২২ সালের সেপ্টেম্বর মাসে খাদ্য মূল্যস্ফীতি বেড়ে ৮.৬০% হয়ে গিয়েছে যা আগস্ট মাসে ছিল মাত্র ৭.৬২%।

Recent Posts