ব্যাঙ্গালোরকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে শ্রেয়াস আইয়ারের দল

Advertisement

Advertisement

দুবাই: লক্ষ্যমাত্রা ছিল ১৯৭। কিন্তু সেটাও শেষ পর্যন্ত করতে পারল না রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দিল্লি ক্যাপিটালসের হয়ে বল হাতে কাগিসো রাবাদা একাই ‘ভিলেন’ হয়ে উঠলেন আরসিবি দলের কাছে। তিনি একাই যেভাবে ব্যাঙ্গালোরের ব্যাটিং লাইনআপকে কার্যত ধরাশায়ী করেছেন, তা প্রশংসারযোগ্য। এর ফলে ৫৯ রানে বিরাট কোহলির দলের থেকে ছিনিয়ে নিয়ে আইপিএলের লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস।

Advertisement

এ দিন প্রথমে ব্যাট করে ১৯৬ তুলেছিল দিল্লি৷ ব্যাঙ্গালোরের লক্ষ্য ছিল ১৯৭৷ কিন্তু বড় রান তাড়া করতে গিয়ে শুরু থেকেই পরের পর উইকেট হারাতে থাকে ব্যাঙ্গালোর৷ তরুণ দেবদত্ত পাডিকল থেকে শুরু করে অভিজ্ঞ অ্যারন ফিঞ্চ, ডিভিলিয়ার্স বা বিরাট কোহলি- রান পাননি কেউই৷ ফলে আবারও হারের মুখ দেখতে হল বিরাট কোহলির দলকে৷ ৩৯ বলে ৪৩ করে দলের হয়ে সর্বোচ্চ রান করেন বিরাট কোহলিই৷

Advertisement

শুধু তাই নয়, এই রান করার ফলে এক অনন্য নজির গড়লেন ক্যাপ্টেন কোহলি। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে ন’হাজার রানের মাইলস্টোন ছুঁয়েছেন বিরাট। এর ফলে দলগত জয় না পেলেও ব্যক্তিগত জয় দিয়ে কিছুটা হলেও নিজের ভক্তদের খুশি করতে পেরেছেন তিনি।

Advertisement