এক বা দুই নয়! পাঁচ বছরের জন্য জেল হতে পারে এইসব ক্রিকেটারদের

Advertisement

Advertisement

অস্ট্রেলীয় সরকার ১৫ ই মে পর্যন্ত ভারত থেকে সমস্ত ফ্লাইট নিষিদ্ধ করেছে এবং এমনকি মধ্যপ্রাচ্যের ডাইভার্টেড রুট থেকেও এখন ভারতে কোভিড-১৯ মামলার দ্রুত বৃদ্ধি দেখে অস্ট্রেলিয়ায় দেশে ফিরে আসা ব্যক্তিদের জন্য আরও কঠোর ফলাফল নিয়েছে। অস্ট্রেলীয় স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট জানিয়েছেন গত ১৪ দিনের মধ্যে যারা যারা অস্ট্রেলিয়া থেকে ভারতে গিয়েছেন এবং এই সময় অস্ট্রেলিয়ায় ফেরার পরিকল্পনা করছেন, তাদের এই নির্দেশ মানতে হবে।

Advertisement

এই নিষেধাজ্ঞা অমান্য করলে পাঁচ বছরের কারাদণ্ড বা মোটা জরিমানা হতে পারে, কিনবা হতে পারে মোটা টাকার জরিমানা। আইপিএল জন্য এখন ভারতে রয়েছেন ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিসের মতো ১৪ জন ক্রিকেটারই। তাঁরা ছাড়াও রিকি পন্টিং, ড্যামিয়েন রাইট, ডেভিড হাসি এবং ব্রেট লি-র মতো ক্রিকেটাররাও রয়েছেন, যারা তাদের নিজ নিজ দলের সাপোর্ট স্টাফ বা আয়োজক ব্রডকাস্টারের সাথে ধারাভাষ্য প্যানেলের অংশ।

Advertisement

অস্ট্রেলিয়ার স্বাস্থ্যমন্ত্রী গ্রেগ হান্ট এক বিবৃতিতে বলেছেন, “সরকার এই সিদ্ধান্তগুলো হালকাভাবে যাতে না নেওয়া হয়। “বায়োসিকিউরিটি অ্যাক্ট, ২০১৫ এর অধীনে জরুরী সংকল্প মেনে চলতে ব্যর্থ হলে ৩০০ টি জরিমানা ইউনিট, পাঁচ বছরের কারাদণ্ড বা জরিমানা বা উভয়ই হতে পারে। সিএমও ভারতে মহামারী এবং অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইন ক্ষমতার উপর সম্ভাব্য প্রভাবগুলি বিবেচনা করবে” বিবৃতিতে আরও বলা হয়েছে।

Advertisement
Tags: Ipl 2021

Recent Posts