জীবনযাপন

Dark Circles: চোখের নিচের কালো দাগ সৌন্দর্য নষ্ট করছে, এই ঘরোয়া উপায়গুলো দূর করবে অন্ধকার

Advertisement

Advertisement

আমাদের মুখের অনেক হিসাব আছে যা অল্প বেঠিক হলে মুখের শ্রী হারিয়ে যায়। চোখের নিচে যদি ডার্ক সার্কেল আসতে শুরু করে, তাহলে তা মুখের সৌন্দর্যে খুব খারাপ প্রভাব ফেলে। কিছু ক্ষেত্রে, এটি জেনেটিক কারণে ঘটে, তবে বেশিরভাগ মানুষ ঘুমের অভাব, মানসিক চাপ, অস্বাস্থ্যকর খাবার এবং ডিহাইড্রেশনের কারণে এই ধরনের সমস্যার সম্মুখীন হয়। আপনি যদি হালকা ডার্ক সার্কেল দেখতে শুরু করেন, তাহলে অবিলম্বে প্রতিকার শুরু করুন। আসুন এক নজরে দেখে নেই ডার্ক সার্কেল দূর করার সেই ঘরোয়া উপায়গুলো যা ঠাকুরমার সময় থেকে চলে আসছে।

Advertisement

ডার্ক সার্কেল দূর করতে এই পেস্টটি তৈরি করুন:-

Advertisement

১) টমেটো এবং বেসন পেস্ট:-
টমেটো পেস্ট চোখের নিচের কালো দাগ দূর করতে খুবই উপকারী প্রমাণিত হতে পারে। এর জন্য, একটি মিক্সার গ্রাইন্ডারে একটি বড় টমেটো পিষে নিন এবং তারপরে বেসন এবং লেবুর রস যোগ করে একটি পেস্ট তৈরি করুন। এবার এই পেস্টটি প্রায় বিশ মিনিট চোখের নিচে লাগিয়ে রাখুন এবং পরিশেষে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি দুই দিন পর পর এমনটা করলে ডার্ক সার্কেল একেবারে দূর হয়ে যাবে।

Advertisement

২) পুদিনা পাতা পেস্ট:-
এর জন্য পুদিনার সবুজ পাতা পিষে চোখের ডার্ক সার্কেলে লাগান এবং প্রায় ১৫ মিনিট শুকানোর জন্য রেখে দিন। সবশেষে একটি সুতির কাপড় ঠান্ডা পানিতে ভিজিয়ে পেস্টটি পরিষ্কার করুন। এটি শুধু ডার্ক সার্কেলই দূর করবে না, চোখকেও আরাম দেবে।

৩) কমলার রস এবং গ্লিসারিন:-
আমরা সবাই জানি যে মুখ ময়েশ্চারাইজ করার জন্য গ্লিসারিন ব্যবহার করা হয়, কিন্তু আপনি হয়তো জানেন না যে কমলার রসের সাথে গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগালে কালো দাগ থেকে মুক্তি পাওয়া যায়।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts