Categories: দেশনিউজ

ভারতে করোনা সংক্রমণ ৭২ লক্ষ, পুজোর আগে চিন্তা বাড়ল আমজনতার

Advertisement

Advertisement

ভারত : এই মুহূর্তে ভারতে মোট করোনা সংক্রমণ ৭২,৩৯,৩৯০। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ভারতে গত এক দিনে আবার নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩,৫০৯ জন। এর মধ্যে ভারতে সক্রিয় করোনার সংখ্যা ৮,২৬,৮৭৬ জন। সুস্থ হয়েছেন ৬৩,০১,৯২৮ জন  এবং করোনায় মৃত্যু হয়েছে ১,১০,৫৮৬ জনের। কোন পরিস্থিতিতেই রাশ টানা যাচ্ছেনা করনা সংক্রমণে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও এখনও প্রতিদিন লাগাতার বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

Advertisement

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। এক্ষেত্রে সক্রিয়ভাবে ৮,৬৭,৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কেরলেই শুধু নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬।

Advertisement

গত ২৪ ঘণ্টায় কেরলে ৮৭৬৪ জন করোনা সংক্রমিত হয়েছেন। তারমধ্যে মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫২২ জন ও কর্ণাটকে করোনায় আক্রান্ত হয়েছেন ৮১৯১ জন।ভারতে গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজারের বেশি মানুষের শরীরে করোনা সংক্রমণ হয়েছে। কিন্তু তার মাঝে বেড়ে যাওয়া সুস্থতার হার আশার আলো দেখাচ্ছে।