Categories: দেশনিউজ

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৭১লক্ষ, সুস্থ হলেন ৬১ লক্ষ

Advertisement

Advertisement

ভারত : সারা ভারতে গত ২৪ ঘন্টায় ২৪ ঘন্টায় ৯,৯৪,৮৫১ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৭১ লক্ষ। বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩৭, ৭৪৮, ২৩৪ জন। এঁদের মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৮১, ৪৪৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২, ৮৩, ৫০, ৫২৩ জন। সারা ভারতে এখনও পর্যন্ত ৬১.৪৯ লক্ষ লোক সুস্থ হয়ে উঠেছেন। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭১,৫৫৯ জন।

Advertisement

সবমিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬। ইতিমধ্যেই করোনায় মৃত্যু হয়েছে ১০, ৭২, ৭১২ জনের এবং সব মিলিয়ে সুস্থ হয়েছেন ২, ৭৯, ০০, ৩৫১ জন।

Advertisement

দেশে করোনায় সংক্রমণের সংখ্যা ছিলো ৬৯,৭৯, ৪২৪ যা সোমবার সকালে বেড়ে গিয়ে হয়েছে ৭১,২০,৫৩৯। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬,৭৩২ জন । মৃত্যু হয়েছে ৮১৬ জনের। কোন পরিস্থিতিতেই রাশ টানা যাচ্ছেনা করনা সংক্রমণে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও এখনও প্রতিদিন লাগাতার বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

Advertisement

প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। এক্ষেত্রে সক্রিয়ভাবে ৮,৬৭,৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কেরলেই শুধু নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃতের সংখ্যা ১,০৮৩৩৪ জন। সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার।