দেশনিউজ

মোট করোনা আক্রান্ত ৭৩,৭০, ৪৬৯ জন, উৎসবের মরশুমে চিন্তায় ভারতবাসি

Advertisement

সারা দেশে এই মুহূর্তে করোনার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ৭৩,৭০, ৪৬৯ জন। এমনকি গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৬৩,৩৭১ জন এবং করোনায় মারা গিয়েছেন ৮৯৫ জন। সারা দেশে এখনও পর্যন্ত ৬৩.৮৩ লক্ষের মতো সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮১,৫১৪ জন। মঙ্গলবার সুস্থতার হার ছিল ৮৬.৭৬%। বলা ভাল ভারতে একদিনে ৬৪ হাজারের বেশি মানুষ একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৭৮ হাজারের বেশি মানুষ।

অন্যান্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে বেড়েছে করোনা আতঙ্ক। বলা ভালো গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৬৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গত বৃহস্পতিবার পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৬১ হাজার ৯৫ জনের।  এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, ৭৪৬, ৫১৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৯৬, ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯, ১২৬, ৭৫২ জন। তারমধ্যে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে।

12

ভারতে আক্রান্ত বেড়ে ৭৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সারা ভারতে এখন কেরলে বেশি করোনা আক্রান্ত রয়েছে।সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ।

করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬। এখানে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩, ৮৪০। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,৫৪, ৩৮৯।

Tags

Related Articles

Back to top button