Categories: দেশনিউজ

ভারতে আক্রান্ত বেড়ে ৭০ লক্ষ, করোনা সংক্রমণে চিন্তার ভাঁজ আম প্রশাসনের

Advertisement

Advertisement

ভারতঃ কোন পরিস্থিতিতেই রাশ টানা যাচ্ছেনা করনা সংক্রমণে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও এখনও প্রতিদিন লাগাতার বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। সব মিলিয়ে ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত বেড়ে ৭০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। অন্য দিকে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে প্রায় ১০ লক্ষ্য ৭৮ হাজার ৫৪৪টি।

Advertisement

সবমিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। আজ পর্যন্ত দেশে মোট ৮ কোটি ৬৮ লক্ষ ৭৭ হাজার ২৪২টি নমুনা পরীক্ষা হল। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, করোনায় সারা দেশে আক্রান্ত হয়েছেন ৭০,৫৩,৮০৭ জন।

Advertisement

করোনা আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রকে ছাপিয়ে গিয়েছে কেরল। কেরলের আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৭৫৫ জন। অন্য দিকে মহারাষ্ট্রের একদিনে আক্রান্তের সংখ্যা শনিবার ছিল ১১,৪১৬। ইতিমধ্যেই করোনায় মৃত্যু হয়েছে ১০, ৭২, ৭১২ জনের এবং সব মিলিয়ে সুস্থ হয়েছেন ২, ৭৯, ০০, ৩৫১ জন। ভারতের পরিস্থিতি আগের থেকে একটু ভালো জায়গায় এলেও এখনো কমেনি করোনা আক্রান্তের সংখ্যা।

Advertisement

সারা বিশ্বে করোনা আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৫,০৬, ০১৮। সবথেকে বেশি করোনা ছড়িয়েছে দিল্লিতে। এক্ষেত্রে সক্রিয়ভাবে ৮,৬৭,৪৯৬ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় কেরলেই শুধু নতুন করে ২৩ জনের মৃত্যু হয়েছে। দেশে মোট মৃতের সংখ্যা ১,০৮৩৩৪ জন। সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার।

 

Recent Posts