বিশ্বের সবচেয়ে দামি গাড়ি কিনলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, দাম শুনলে চমকে উঠবেন

Advertisement

Advertisement

পর্তুগালের জাতীয় ফুটবলার এবং জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি বুগাতি লা ভুরিচার নয়ার কিনেছেন। রোনাল্ডো, যিনি সম্প্রতি তাঁর ক্লাব, ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে ৩৬ তম সেরি চ্যাম্পিয়নশিপে জিততে সহায়তা করেছিলেন, উপহার হিসাবে নিজের জন্য গাড়িটি কিনেছেন। বিশ্বব্যাপী মাত্র 10 টি উৎপাদিত, বুগাটি লা ভুয়েটার নোয়ার বা সেন্টোডেসি, এটির মূল্য প্রায় ৮.৫ মিলিয়ন ইউরোর (প্রায় ৭৫ কোটি টাকা)। তারকা খেলোয়াড় তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে আপডেটটি শেয়ার করেছেন। তিনি গাড়ীর সাথে পোজ দেওয়ার ছবিতে “আপনি দৃশ্যটি নির্বাচন করুন” বলে একটি ক্যাপশন‌ও দিয়েছেন। ৩৫ বছর বয়সী এই ফুটবলার নিজের গাড়ির আদ্যক্ষেত্রে সিআর লিখেছেন সেদিকেও দৃষ্টি আকর্ষণ করেছেন।

Advertisement

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ির মালিক রোনাল্ডোর গ্যারেজে মোট মূল্য ৩০ কোটি ইউরো (২৬৪ কোটি টাকা)। বুগাটি লা ভুরিটি নোয়ার গাড়িটির প্রতি ঘণ্টায় ৩৮০ কিমি গতিবেগ হতে পারে, ২.৪ সেকেন্ডে ৬০ কিমি পৌঁছবে। ২০২১ সালের মধ্যে গাড়িটি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাছে পৌঁছে দেওয়ার সম্ভাবনা রয়েছে। রোলান্ডো বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি কেনায় অবাক হওয়ার কিছু নেই, বিশেষ করে ফুটবল তারকার সাথে বুগাটির সম্পর্কের কারণে, সম্প্রতি, বুগাটি এবং নাইকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্য একটি বিশেষ বুট উপস্থাপনের জন্য একত্রিত হয়েছিলেন। স্পোর্টসওয়্যার ব্র্যান্ড অটোমোবাইল ব্র্যান্ডের সাথে মিলিত হয়ে “নাইক মার্কুরিয়াল সুপারফ্লাই সিআর ৭ ডেইসি” চালু করেছিল, যা সেন্টোডেইসি বা বুগাটি লা ভুয়ের নোয়ার দ্বারা অনুপ্রাণিত হয়।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দামি গাড়িগুলির সংগ্রহের সর্বশেষ সংযোজন বুগাতি লা ভুচার নোয়ার। তিনি বিলাসবহুল গাড়িগুলির প্রশংসা করেন এবং তার গ্যারেজে অনেকগুলি সুপার গাড়ি রয়েছে বলে জানা যায়। তিনি ইতিমধ্যে একটি বুগাট্টি ভেরন গ্র্যান্ড স্পোর্ট ভিটিসের মালিক। বুগাটিস ছাড়াও তিনি ফেরারী ৫৯৯ জিটিও, লাম্বোরগিনি অ্যাভেন্টেডর, ম্যাকলারেন এমপি-৪ ১২ সি-র মালিকও রয়েছেন। তিনি প্রায়শই সময়ে সময়ে ২৩৩ মিলিয়ন অনুসরণকারীদের সাথে তার গাড়িগুলির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। গাড়ি ছাড়াও, ৩৫ বছর বয়সী পর্তুগিজ তারকা গত জুনে ৫.৫ মিলিয়ন পাউন্ড বিলাসবহুল ইয়টও কিনেছিলেন। কথিত আছে যে এই ৮৮-ফুট ইয়টে ৫ টি আলাদা বিলাসবহুল কেবিন এবং ৬ বিশেষভাবে সজ্জিত বাথরুম রয়েছে।

Advertisement