×
টেক বার্তাদেশনিউজ

Corona Vaccination: ফোন কলেই করুন করোনা টিকাকরণের রেজিস্ট্রেশন, নতুন পদ্ধতি চালু করল সরকার

টিকাকরণ পদ্ধতি সহজ করত নতুন উপায় নিয়ে এসেছে ভারত সরকার

Advertisement

১ লা মে থেকেই দেশে শুরু হয়ে গিয়েছে ১৮ থেকে ৪৪ বছরের মানুষদের টিকাকরণ। আর সেই করোনা টিকাকরণের অন সাইট রেজিস্ট্রেশন চলছে CoWin এবং Aarogya Setu অ্যাপে। কিন্তু এই টিকাকরণের রেজিস্ট্রেশন করতে গিয়ে বহু সমস্যার সম্মুখীন হচ্ছেন সাধারণ মানুষ। অন্যদিকে গ্রামে এখনও বহু মানুষ আছেন যাদের কাছে স্মার্টফোন নেই। সেই বিষয়ের সমাধান নিয়ে হাজির হয়েছে এখন ভারত সরকার।

Advertisement

এইবার কেবল একটি ফোন কলের মাধ্যমেই আপনি করোনার টিকাকরণের রেজিস্ট্রেশন করতে পারবেন। করোনার এই টিকাকরণের রেজিস্ট্রেশনের জন্য নতুন হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে সরকারের পক্ষ থেকে। সেই নম্বরে কেবল একবার ফোন করার অপেক্ষা। একবার ফোন করলেই করোনার টিকার জন্য রেজিস্টার হয়ে যাবে সেই গ্রাহকের নাম। সাথে সাথে সরকারের পক্ষ থেকে একটি মেসেজ ও পাঠিয়ে দেওয়া হবে গ্রাহকের ফোনে। কোন নম্বরে ফোন করতে হবে? সেই নম্বরটি হল- ১০৭৫।

NHA এর পক্ষ থেকে অথোরিটি চিফ RS শর্মা সম্প্রতি এই বিষয়ে জানিয়েছেন যে,’এইবার থেকে আর করোনার টিকার জন্য গ্রাহকদের রেজিস্টার করতে বেশি ঝক্কি নিতে হবেনা। ১০৭৫ নম্বরে ফোন করলেই হয়ে যাবে রেজিট্রেশন।” বলা বাহুল্য, এই করোনা পরিস্থিতিতে টিকাকরণের রেজিস্ট্রেশনের জন্য একের পর এক সমস্যার সম্মুখীন হতে হয়েছে গ্রাহকদের। কিছুজনের কাছে নেই স্মার্টফোন অথবা চালাতে জানেন না স্মার্টফোন, সেখানেই কিছু জনের কাছে আসছেনা OTP। এমন অবস্থায় এই নতুন পদ্ধতি অনেকটা সহজ করে দেবে টিকাকরণের পদ্ধতিকে এমনটাই মনে করছে কেন্দ্র সরকার।

Advertisement

কীভাবে করবেন রেজিস্টার?

১। প্রথমে আপনার ফোন থেকে হেল্পলাইন নম্বরে ফোন করবেন।
২। সেখানে ফোন করলেই জানতে চাওয়া হবে আপনি টিকাকরণের সমস্ত তথ্য জানেন নাকি।
৩। এইবার ২ প্রেস করতে হবে। তবে আপনার ফোন পৌঁছে যাবে একজন রিপ্রেজেন্টেটিভের কাছে।
৪। সেখানে প্রয়োজন হবে আধার কার্ড এবং বাকি সমস্ত তথ্যের।
৫। সমস্ত তথ্য আপনার কাছে এইবার জানতে চাওয়া হবে। সব উত্তর সঠিক ভাবে দিন।
৬। এইবার রেজিস্টার হয়ে যাবে আপনার স্লট।

Related Articles

Back to top button