নির্ভয়া কাণ্ড : সাত দিন পর ফাঁসি, রায় দিল দিল্লি হাইকোর্ট

Advertisement

Advertisement

গত ১লা ফেব্রুয়ারি ফাঁসি হওয়ার কথা ছিল নির্ভয়ার চার অপরাধীর। কিন্তু অপরাধীরা বারবার নানা ভাবে আইনি সাহায্য নেওয়ার ফলে পিছোতে থাকে ফাঁসি। এবার দিল্লি হাইকোর্টের তরফে জানানো হলো আগামী এক সপ্তাহের মধ্যে যা আইনি সাহায্য নেওয়ার নিতে হবে নির্ভয়ার চার অপরাধীর। তারপর আর কোনোরকম আবেদন শোনা হবেনা, এক সপ্তাহ পর ফাঁসি দেওয়ার প্রক্রিয়া শুরু হবে।

Advertisement

গত ১লা ফেব্রুয়ারি ফাঁসি হওয়ার কথা থাকলেও আইনি জটিলতার কারণে শেষ মুহূর্তে তা পিছিয়ে দেয় দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। কেন্দ্রীয় সরকার এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দারস্থ হয়। সেই মামলারই আজ রায় দিলো দিল্লি হাইকোর্ট। মামলার রায়ে বলা হয়েছে যে, চার অপরাধীকে এক সপ্তাহ সময় দেওয়া হচ্ছে, এর মধ্যে তাদের যা আইনি সাহায্য নেওয়ার তা নিতে হবে। নিৰ্দিষ্ট এই এক সপ্তাহের পর এই সংক্রান্ত আর কোনো আবেদন শোনা হবে না।

Advertisement

আরও পড়ুন : দেশকে আরও শক্তিশালী করতে প্রতিরক্ষায় বিপুল পরিমান বিনিয়োগের পরিকল্পনা : প্রধানমন্ত্রী

Advertisement

অভিযুক্ত চারজনকে আলাদা আলাদা ভাবে ফাঁসি দেওয়ার আবেদন করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু সরকারের সেই আবেদন খারিজ করে দিল্লি হাইকোর্ট। আদালতের তরফে জানানো হয়, যেহেতু তারা একই অপরাধে দন্ডিত তাই তাদের আলাদা ভাবে ফাঁসি দেওয়া যাবেনা। এটাই নিয়ম বলে জানানো হয় দিল্লি হাইকোর্টের তরফে। এখন কবে নির্ভয়ার অপরাধীদের ফাঁসি হয় সেদিকেই তাকিয়ে গোটা দেশ।