অডিট কমিটি অনুসারে রাজ্যে মৃত্যু ৫৭, যার মধ্যে ১৮ জনের করোনাতে মৃত্যু

Advertisement

Advertisement

করোনা নিয়ে কেন্দ্রের পরিসংখ্যান ও রাজ্যের পরিসংখ্যানের মধ্যে সবসময় বিস্তর ফারাক লক্ষ্য করা যায়। আজ নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব করোনাতে মৃতের সংখ্যার স্পষ্ট বিশ্লেষণ করে দিলেন। তিনি বলেছেন যে, কেন্দ্রীয় সরকারের নির্দেশে ৩ এপ্রিল  একটি অডিট কমিটি গঠন করেছে রাজ্য সরকার। এই অডিট কমিটি এখনও পর্যন্ত ৫৭ জনের মৃত্যু খতিয়ে দেখেছে। যার মধ্যে ১৮ জনের কনফার্ম করোনাতে মৃত্যু হয়েছে। আর বাকি ৩৯ জনের অন্য শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু ঘটেছে।

Advertisement

যে সমস্ত রোগের কারণে মৃত্যু হয়েছে সেগুলিও তিনি স্পষ্ট করে বলেছেন। সেগুলি হল- কার্ডিও মায়োপ্যাথি, মাল্টি অরগ্যান ফেলিওর, এছাড়া অন্যান্য কারণগুলির জন্য মৃত্যু ঘটেছে বলে তিনি জানান। কেন্দ্রের নির্দেশেই এই অডিট কমিটি গঠন করা হয়েছিল। তাই এই অডিট কমিটি নিয়ে অকারণে বিতর্ক বাড়াতে তিনি বারণ করছেন।

Advertisement

মুখ্যসচিব এর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোকে অনুরোধ করেছেন যেন হাসপাতালের পক্ষ থেকে কোনো রোগীকে ফিরিয়ে না দেওয়া হয়। এর সাথে রাজ্যের করোনা পরিসংখ্যান সম্পর্কে তিনি বিস্তারিত বর্ণনা দিয়েছেন। রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৫ জন। নতুন করে মৃত্যু হয়েছে ১৮ জনের। নতুন করে সুস্থ হয়নি কেউ। ফলে রাজ্যে এখনও পর্যন্ত সুস্থ রোগীর সংখ্যা ১০৩ রয়েছে।

Advertisement
Tags: corona virus

Recent Posts