বিশ্বে কমলো দৈনিক মৃত্যু-সংক্রমণ, বাড়ল সুস্থতার হার

Advertisement

Advertisement

নয়াদিল্লি: করোনা পরিস্থিতি নিয়ে স্বস্তির খবর মিলল বিশ্বজুড়ে। গত ২৪ ঘন্টায় গোটা বিশ্বে একদিকে যেমন কমেছে করোনা সংক্রমনের সংখ্যা, তেমন কমেছে মৃত্যুর হারও। তবে বেড়েছে সুস্থতার হার। আর এটাই স্বস্তি দিচ্ছে বিশ্ববাসীকে। তবে এখনও পর্যন্ত করোনায সব থেকে অবস্থা খারাপ আমেরিকা ও ব্রাজিলের। বিশ্বব্যাপী সংক্রমণের সংখ্যা ও মৃত্যুর হার কমলেও গত একদিনে এই দুই দেশে সংক্রমণ ও মৃত্যুর হার দুটোই বেড়েছে।

Advertisement

করোনায় সারা বিশ্বে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৮ লক্ষ ৯৪ হাজার ৮৩০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে সেখানে ৩৮৫৯। গতকাল, মঙ্গলবার একদিনে মৃতের সংখ্যা ছিল ৯ হাজার ৬৪৬। মোট সংক্রমণ ২ কোটি ৭৪ লাখ 5৪ হাজার ৭১৭ জন। একদিনের সংক্রমিত ২ লক্ষ ৫ হাজার ৪০৫। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লাখ ৬৭ হাজার ৫৫৩ জন। বিশ্বে মোট সুস্থ এক কোটি ৮৪ লক্ষ ১৭ হাজার ৮৪৬। গত ২৪ ঘন্টায় সেখানে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৪২৫২ জন।

Advertisement

তবে আমেরিকা ও ব্রাজিলে বেড়েছে দৈনিক মৃত্যু ও সংক্রমণ।আমেরিকায় গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছে ২৫ হাজার ৫১১ জন। অন্যদিকে ব্রাজিলে একদিনের সংক্রমিত ১৪ হাজার ২৭৯ জন। সব মিলিয়ে করোনাতে অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছে এই দুই দেশ।

Advertisement