সুখবর! রাজ্যে প্রথম দৈনিক সংক্রমনের সংখ্যার থেকে বাড়ল সুস্থতার সংখ্যা

Advertisement

Advertisement

কলকাতা: দেশে করোনা পরিস্থিতি ভালর দিকে হলেও রাজ্যে পুজোর আগে থেকেই করোনা পরিস্থিতি উদ্বেগজনক ছিল। সেই ধারা একইভাবে পুজোতেও অব্যাহত থাকতে দেখা গিয়েছে। কিন্তু পুজো শেষ হতেই বা বলা ভাল মা দুর্গা কৈলাসে পাড়ি দিতেই বেশ খানিকটা বদল ঘটে রাজ্যের করোনা চিত্রের। রাজ্যে কমে করোনার দৈনিক সংক্রমণ। এমনকি বাড়ে সুস্থতার হারও। আর এবার আরও একটা সুখবর এল রাজ্যবাসীর জন্য। সেটি হল, এই প্রথম দৈনিক সংক্রমণের সংখ্যার থেকে বাড়ল সুস্থতার সংখ্যা।

Advertisement

বুধবার রাজ্য সরকারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩,৯২৪ জন। অন্যদিকে, সুস্থ হয়েছে ৩,৯২৫ জন। সুস্থ ও আক্রান্তের সংখ্যার তফাত খুব কম হলেও তা আশা জাগাতে পারে রাজ্যবাসীর মনে। সুতরাং, সব মিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে মোট ৩,৬১,৭০৩ জন। সুস্থ হয়েছে ৩,১৭,৯২৪ জন। সুস্থতার হার ৮৭.৯০ শতাংশ।

Advertisement

গত একদিনে রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৬০ জনের। আগের দিন এই সংখ্যাটা ছিল ৫৮। এ নিয়ে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছে ৬,৬৬৪ জন।

Advertisement

তবে কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতিতে উন্নতির কোনও লক্ষণ নেই। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৯১ জন। মৃত্যু হল ১৮ জনের। এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ৭৮,৫৮৩ জন। প্রাণ হারিয়েছে ২,১৫৭ জন। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে মোট  ৭৩,৫৫৯ জন। মৃত্যু হয়েছে ১,৫২৭ জনের। গত একদিনে জেলায় করোনা আক্রান্ত ৮৫৩ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের।

Recent Posts