পুজোর মুখে বেড়েই চলেছে সংক্রমণ, রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৬০০০ পার

Advertisement

Advertisement

কলকাতা: পুজো আসতে আর মাত্র হাতে গোনা দু’দিন বাকি। আর পুজোর মরশুমে যখন গা ভাসানোর জন্য রাজ্যের একাংশ ব্যস্ত হয়ে পড়েছে, তখনই লাফিয়ে লাফিয়ে বাংলায় বাড়চ্ছে দৈনিক করোনা সংক্রমণ। কিছুতেই নাগালে আনা যাচ্ছে না করোনাকে। রাজ্যে বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। এর পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা ৬০০০ পার করে গিয়েছে। দুর্গাপুজোর আগে যা  অশনিসংকেত বলে মত বিশেষজ্ঞদের।

Advertisement

পুজো আসছে। বাজারে ভিড়। সামাজিক দূরত্বের বালাই নেই। তার ফল পড়ছে রাজ্যের কোভিড চিত্রে। লাগাতার বৃদ্ধি হচ্ছে দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৮১৩ জন। মৃত্যু হয়েছে ১৩ জনের। অন্যদিকে, উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮৩৮ জন, মৃত ১৭। এর ফলে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৩,৯৮৩ জন। এর মধ্যে ১৬৫১ জনই ওই দুই জেলার। সুতরাং, সব মিলিয়ে এখনও পর্যন্ত বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩,২১,০৩৬।  হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ২,৮১,০৫৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের। রাজ্যে এখনও পর্যন্ত মোট মৃত্যু ৬,০৫৬।

Advertisement

তবে এই পরিস্থিতিতে দাঁড়িয়ে এখন প্রশ্ন হচ্ছে এটাই যে, উৎসবের আগেই যদি এই পরিসংখ্যান হয়, তাহলে দুর্গাপুজোর পরে রাজ্যে কী রূপ নিতে চলেছে সংক্রমণ, এ নিয়ে যথেষ্ট চিন্তার রয়েছেন রাজ্যের চিকিৎসকেরা। বিশেষজ্ঞরা জানিয়েছে , সতর্কতা অবলম্বন না করলে সাংঘাতিক বিপদ ঘনিয়ে আসতে পারে রাজ্যে। করোনার ঢেউ আছড়ে পরার আশঙ্কায় আঁতকে উঠছে বিশেষজ্ঞরা। একাধিক নির্দেশিকা জারি করা হয়েছে। পুজো উদ্যোক্তাদেরও গাইডলাইন মেনে চলার নির্দেশ দেওয়া হচ্ছে। প্রশ্ন উঠছে এর পরেও যারা শপিং মল, জুতোর শোরুমে ভিড় জমাচ্ছেন, তারা কি পুজোর দিনগুলোতেও বেরোবেন? সেটা কি আদৌ আনন্দদায়ক হবে নাকি মৃত্যুকে নিমন্ত্রণ করা হবে? এর উত্তর দেবে সময়।

Advertisement

Recent Posts