Categories: দেশনিউজ

করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় ৬২ লক্ষ, চিন্তায় দেশের আমজনগন

Advertisement

Advertisement

ভারতঃ করোনা ভাইরাসের সংক্রমণের হার এই মুহূর্তে প্রায় ৬২ লক্ষ। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬২,২৫,৭৬৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০,৪৭২ জন। এর মধ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৯,৪০,৪৪১ জন। সুস্থ হয়েছেন প্রায় ৫১,৮৭,৮২৬ জন। এই রোগে বিশ্বজুড়ে ১০ লক্ষেরও বেশি মানুষের জীবন হানি হয়েছে।

Advertisement

ভারতের যা পরিস্থিতি তাতে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা। কারণ শুরু থেকে লকডাউন করেও ঠেকানো যায়নি করোনা সংক্রমণ।

Advertisement

প্রতিমাসেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে করোনার হার। এই মুহূর্তে আমেরিকা ও ব্রাজিলে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৩৭ হাজার ৫৬৩ ও ১৯ হাজার ৩২৪। আমেরিকাতে মোট আক্রান্ত ৬৯ লক্ষ ৩৩ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে ৪৫ লক্ষ ৯১ হাজার।

Advertisement

অন্য দিকে করোনার জেরে ভারতে সব থেকে বেশি আক্রান্তের সংখ্যা বেড়েছে মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, তানিলনাড়ু, কর্ণাটক, উত্তরপ্রদেশ, দিল্লি। ২৪ ঘণ্টায় দেশে মারা গিয়েছেন ১,১৭৯ জন। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৭,৪৯৭ জন। করোনা সংক্রমণে এগিয়ে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ, দিল্লি ও উত্তর প্রদেশ সহ একাধিক রাজ্য।

 

 

Tags: coronaIndia

Recent Posts