রাজ্যে করোনায় মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়ালো

Advertisement

Advertisement

কলকাতা: দেশের মতো এ রাজ্যের করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। যেমন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তেমন পাল্লা দিচ্ছে মৃত্যুর হারও। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা পাঁচ হাজারের কাছাকাছি গিয়ে পৌঁছল। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৫৯ জনের। মোট রাজ্যে করোনায় মৃতের সংখ্যা গিয়ে হল ৫,৯৫৮। যা কিছুটা হলেও চিন্তা বাড়িয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের। যদিও সুস্থ হয়ে করোনাজয়ী রোগীরা অনেকেই বাড়ি ফিরছে বলেও দাবি করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। বলা হয়েছে আগের তুলনায় এখন অনেক করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরছে। আর এটাই কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে রাজ্যবাসী এবং চিকিৎসকদের।

Advertisement

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২,৫৭,০৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩,২৮১ জন। মোট আক্রান্তদের মধ্যে অবশ্য সুস্থ হয়েছে ২,২৫,৭৫৯ জন। সুস্থতার হার ৮৭.৮৩ শতাংশ। রাজ্যে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্য়া ২৬,৩৩২।

Advertisement

এদিকে, কলকাতায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬৭২ জন, মৃত্যু  হয়েছে ১১ জনের। উত্তর ২৪ পরগনায় গত একদিনে আক্রান্ত ৬৬১ জন, প্রাণ হারিয়েছেন ১৮ জন। হাওড়ায় নতুন করে আক্রান্ত ১৯৮ জন, মারা গিয়েছেন ৭ জন। এদিকে এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬,৪১২। মৃত্যুর সংখ্যা ১,৭১০। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত মোট ৪৪,৭০৪ জন। মৃত্যু হয়েছে ১১০৬ জনের।

Advertisement

তবে যেহেতু সব মিলিয়ে সুস্থতার হার ঊর্ধ্বমুখী সেহেতু কিছুটা হলেও চিন্তা কমেছে সকলের। তবে সুস্থতার হার বেশি হলেও করোনাকে অগ্রাহ্য করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি, তা রাজ্য সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। তাই আগের মতোই মাস্ক ও স্যানিটাইজারকে দৈনন্দিন জীবনের সঙ্গী করে রাখতেই হবে, এমনটা বলা যায়।