করোনা আতঙ্ক গোটা দেশ, আক্রান্তের সংখ্যা ছাড়ালো পনেরো হাজার

Advertisement

Advertisement

লকডাউন যত এগোচ্ছে ঠিক ততই যেন বেড়ে চলেছে মারণ ভাইরাসের কু প্রভাব। দেশে করোনা আক্রান্তের সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুমিছিল। আজ সকালের রিপোর্ট অনুযায়ী দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যাও ৫০০-র গন্ডি পার করেছে।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘন্টায় আরও ২৭ জনের মৃত্যু হয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ৫০৭ জন। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩২৯ জন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ৭০৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ২ হাজার ২৩০ জন। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা সর্বাধিক।

Advertisement

প্রসঙ্গত, কিভাবে সবকিছুকে সঠিক জায়গাতে আনা যায় তা নিয়ে শনিবার বৈঠকে বসেন রাজনাথ সিং, স্মৃতি ইরানি, পীযুষ গোয়েল সহ অন্যান্য মন্ত্রীরা। প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী ২০ এপ্রিলের পর থেকে কেন্দ্র ও রাজ্যের পক্ষ থেকে বিশেষ কিছু কিছু ব্যবস্থার উপর ছাড় দেওয়া হয়েছে। যার মধ্যে গ্রামীন অর্থনীতিকে ধরে রাখতে গ্রামের বিভিন্ন শিল্পকর্ম যেমন রাস্তা নির্মাণ, সেচ প্রকল্প, খাদ্য প্রক্রিয়ার শিল্পের উপর ছাড় দেওয়া হয়েছে।

Advertisement

এছাড়া সমস্ত স্বাস্থ্য পরিষেবা ও সামাজিক ক্ষেত্রের কাজে ছাড় দেওয়া হয়েছে। অত্যাবশ্যকীয় পণ্য এবং অন্যান্য সমস্ত পণ্য পরিবহনেও ছাড় মিলেছে। অত্যাবশ্যকীয় পণ্য ও আইটি হার্ডওয়ার উৎপাদনের প্যাকেজিং-য়ের কাজে ছাড় দেওয়া হয়েছে। মাইক্রো ফিন্যান্স ও নন ফিন্যান্স কর্পোরেশনগুলি জরুরি পরিষেবার জন্য তালিকাভুক্ত হয়েছে।

Recent Posts