Categories: দেশনিউজ

একদিনে দেশে সর্বাধিক মৃত্যু ৭৪ জনের, মোট করোনার বলি ১,০৭৪ জন

Advertisement

Advertisement

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে ৩৩ হাজারের গন্ডি পার। মৃতের সংখ্যা ১ হাজারের বেশি। গত ২৪ ঘন্টায় সর্বাধিক মৃত্যু। একদিনে মৃত্যু হয়েছে ৭৩ জনের। এই মৃতের সংখ্যাই এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৩ হাজার ৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৭৪ জনের।

Advertisement

দেশে মোট আক্রান্তের বেশিরভাগ রয়েছে মহারাষ্ট্রে। সেখানে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৯১৫ জন। মৃত্যু হয়েছে ৪৩২ জনের, যা দেশের মধ্যে সর্বাধিক সংখ্যক মৃত্যু। এরপরেই রয়েছে গুজরাট, দিল্লি, মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু, উত্তর প্রদেশ। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৮২ জন ও রাজধানী শহরে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪৩৯ জন। আর মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু, উত্তর প্রদেশ এই রাজ্যগুলিতে আক্রান্তের সংখ্যা ২ হাজারের বেশি। কেন্দ্রের রিপোর্ট অনুযায়ী বাংলাতে আক্রান্তের সংখ্যা ৭৫৮ জন।

Advertisement

এদিকে গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে গ্রিন জোনগুলিতে বাস চালানোর অনুমতি দিয়েছেন, তবে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না। আর গ্রিন জোনগুলিতে পাড়ার ছোট দোকান খোলা যাবে। তবে সেলুন ও বিউটি পার্লার এখনই খোলা যাবে না। কারণ সেলুন ও পার্লারে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। তবে পরিস্থিতির অবনতি হলে সিদ্ধান্ত বদল করা হবে বলেও  মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

Advertisement
Tags: corona virus