Categories: দেশনিউজ

করোনা আতঙ্ক: মৃতের সংখ্যা ছাড়াল ১৪ হাজার, আক্রান্ত ৩ লক্ষের বেশি

Advertisement

Advertisement

সারা বিশ্বে ক্রমশ ছড়িয়ে পড়ছে কোভিড ১৯। করোনা ভাইরাসের সংক্রমণে সৃষ্ট এই মারণ রোগ বিশ্ব মহামারির আকার ধারণ করেছে। ইতিমধ্যে ১৬০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে। যত দিন যাচ্ছে ততই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। আর এই সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু মিছিল। করোনা ভাইরাসের সংক্রমণে ইতিমধ্যে ১৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব জুড়ে সংক্রমণের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ৩ লক্ষেরও বেশি।

Advertisement

চিন থেকে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়লেও বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বর্তমানে ইউরোপকে কোভিড ১৯ -এর ভরকেন্দ্র বলে ঘোষণা করেছে। প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার চেষ্টা করছে চিন। তবে ইতালির অবস্থা সংকটজনক। যত দিন যাচ্ছে ততই খারাপ হচ্ছে ইতালির পরিস্থিতি। দেশের ৭০ শতাংশের বেশি করোনায় আক্রান্ত। ইতিমধ্যে ৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে কোভিড ১৯-এ। গত ২৪ ঘন্টায় ৬৫১ জনের মৃত্যু হয়েছে। একদিনে ৭৯৩ জনের মৃত্যু হয়েছিল ইতালিতে। সে দেশের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গেছে, প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে করোনায়।

Advertisement

ইউরোপের অন্যান্য দেশগুলোতেও সংক্রমণ ছড়িয়ে ব্যাপকভাবে। স্পেন, ফ্রান্স, ব্রিটেনেও মারাত্মক আকার ধারণ করেছে করোনার সংক্রমণ। আমেরিকা ও কানাডায় ছড়িয়ে পড়েছে সংক্রমণ। ইরানের অবস্থাও আশঙ্কাজনক।

Advertisement
Tags: corona virus

Recent Posts