Categories: দেশনিউজ

করোনার থাবায় দেশের ৭০ হাজারের বেশি মানুষ, মৃত ২,২৯৩ জন

Advertisement

Advertisement

তৃতীয় দফার লকডাউন শেষ হতে আর হাতে গোনা কয়েকদিন বাকি। কিন্তু করোনার দাপট এখনও কমেনি। লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৬০৪ জন। এই নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০,৭৫৬ জন। এর সাথেই রয়েছে মৃতের সংখ্যা বৃদ্ধি। প্রতিদিনই গড়ে ১০০ জন মানুষ মারা যাচ্ছেন।

Advertisement

গত ২৪ ঘন্টায় করোনার বলি হয়েছেন ৮৭ জন। মোট মৃত্যু হয়েছে ২,২৯৩ জনের। তবে স্বস্তির খবর এই যে দেশে সুস্থতার সংখ্যাও বাড়ছে। করোনার থাবা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২২,৪৫৫ জন। পরিসংখ্যান অনুযায়ী সুস্থতার হার ৩১.৭৩ শতাংশ। এদিকে মহারাষ্ট্রের পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে। মহারাষ্ট্রে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,৪০১ জন। গত ২৪ ঘণ্টাও নতুন করে আরও ১,২৩০ জন মারণ রোগে আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৮৬৮ জনের।

Advertisement

এই পরিস্থিতিতে ফের লকডাউন বাড়ানো হতে পারে বলে সূত্র মারফত জানা গেছে। মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এই রাজ্যগুলির মুখ্যমন্ত্রী লকডাউন বাড়ানোর জন্য মোদিকে প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। আবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ট্রেন এখন চালু করার বিপক্ষে মন্তব্য করেছেন। আজ থেকেই রেলের ঘোষণা অনুযায়ী ১৫ জোড়া ট্রেন চলবে, মোট ৩০ টি ট্রেন চলবে। নয়া দিল্লি রেলস্টেশন থেকে ওই ট্রেনগুলি হাওড়া, মুম্বই, বেঙ্গালুরু এবং চেন্নাই সহ অন্যান্য শহরের মধ্যে চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

Advertisement

Recent Posts