ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১১২ জন, করোনাকে ‘মহামারী’ ঘোষণা করল গুজরাট

Advertisement

Advertisement

ভারতে ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ১১২ জন। যার মধ্যে ২জনের মৃত্যু হয়েছে,আক্রান্তের মধ্যে ১০ জন সুস্থ হয়ে গেছে। এর মধ্যে রবিবার করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করা হয় গুজরাটে। গুজরাতে এখনও পর্যন্ত ৭৭ জনের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা আতঙ্কে কিন্তু তার মধ্যে ৭২জনের ক্ষেত্রে রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকি পাঁচটি রিপোর্ট এখনও আসেনি।

Advertisement

তবে ভারতে সবথেকে বেশি করোনায় আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে।মহারাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ জন, যার মধ্যে রবিবার ১৫ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। করোনা আক্রান্তের সংখ্যা রবিবার রাতে বেড়ে দাড়ায় ১১২ জন এ, এর মধ্যে ১৭ জন বিদেশী পর্যটকও আছেন। তবে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে প্রায় সকলেই বিদেশ থেকে ফিরেছেন বা বিপর্যস্ত অঞ্চলগুলিতে গিয়েছিলেন, বা পরিজনদের মাধ্যমে করোনায় সংক্রমিত হয়েছেন।

Advertisement

আরও পড়ুন : করোনায় মৃতদের ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ নয়, ঘোষণা প্রত্যাহার কেন্দ্রের

Advertisement

রবিবার ভারতে নতুন করে আক্রান্ত হন ১৯ জন। যার মধ্যে কেরালায় ৪জন,রাজস্থানে ১জন, কর্নাটকে একজন এবং মহারাষ্ট্রের ১৫ জন আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্রে করোনা আতঙ্ক তীব্র আকার নেওয়ার উদ্ধভ ঠাকরে সরকার নির্দেশ দিয়েছে আগামী ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল, কলেজ এবং শপিং মল বন্ধ থাকবে।

covid-19 আক্রান্তের সংখ্যায় প্রথমে রয়েছে মহারাষ্ট্র, তার পরেই দ্বিতীয় স্থানে রয়েছে কেরালা। কেরালায় এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৪ জন উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ১২ জন এবং দিল্লিতে ৭ জন এবং কর্নাটকে ৭ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। গুজরাট সহ তেলেঙ্গানা, তামিলনাডু, দিল্লি, পশ্চিমবঙ্গ, ওডিশা, কর্নাটক এবং জম্মু-কাশ্মীরে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাজ্যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আপাতত বন্ধ রাখা হয়েছে।

Recent Posts