ক্রমে বেড়ে চলেছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা, কলকাতায় ধরা পড়লো বাংলার দ্বিতীয় আক্রান্ত ব্যক্তি

Advertisement

Advertisement

করোনার প্রভাব ভারতে দিন দিন বেড়ে চলেছে এবং তাঁর সাথেই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা ও। চীন থেকে আসা এই মহামারি ধীরে ধীরে গোটা বিশ্বে ছড়িয়ে পরেছে। কিছুদিন আগে বাংলাতে প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি ধরা পরে। সম্প্রতি লন্ডন থেকে ফিরে আসে এক তরুণ, তাঁর দেহেই প্রথম কলকাতার প্রথম করোনা সংক্রমণ ধরা পরেছিল। তবে সেখানেই শেষ নয়। শুক্রবার বাংলায় দ্বিতীয় করোনা সংক্রমিত ব্যক্তিকে খুঁজে পাওয়া যায়। বালি-গঞ্জ কলকাতার ২২ বছরের এক বাসিন্দার দেহে ধরা পড়েছে করোনা। জানা গিয়েছে যে সম্প্রতি লন্ডন থেকে ফিরেছিল সেই ব্যক্তি।১৩ই মার্চ থেকে ব্যক্তিকে কোয়ান্টার্টাইনে রাখা হয়েছিল। অবশেষে করোনার প্রকোপ মিলেছে তাঁর দেহে।

Advertisement

এছাড়া ভারতে সংক্রমিতদের সংখ্যাও ক্রমে বেড়েই চলেছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২০০ ছুঁয়েছে। মহারাষ্ট্রে সংক্রমিতের সংখ্যা ৫০ পেরিয়েছে। এছাড়াও ১,০০০ জন কে করোনা সংক্রমিত বলে সন্দেহ করা হচ্ছে । এছাড়া নতুন ৪জন  করোনা আক্রান্ত ধরা পড়েছে লখনঊতে। তবে ভারত সরকার করোনা রুখতে সচেষ্ট ভূমিকা পালন করছে।

Advertisement

আরও পড়ুনঃ করোনা নিয়ে ভয়ানক গুজব ছড়ানো হচ্ছে WhatsApp এর মাধ্যমে, আপনিও এর শিকার হন নিত?

Advertisement

বিশ্বব্যাপী বেড়ে চলেছে করোনার প্রকোপ। সম্প্রতি পাকিস্তানে ৪৫৪ টি করোনার কেস উঠে এসেছে । এছাড়া ছত্তিসগড়ে ১৪৪ ধারা জাড়ি করেছে সরকার। এই পরিস্থিতিতে সরকারকে দেখা যাচ্ছে বহু কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে।

Recent Posts