এই নিয়ে চতুর্থ বারের জন্য বাড়লো রান্নার গ্যাসের দাম, মাথায় হাত সাধারণ মানুষের

এক ধাক্কায় আবারো ২৫ টাকা বেড়ে কলকাতায় আজকে ১৪.২ কিলোগ্রামের সিলিন্ডারের দাম হল ৮৪৫.৫০ টাকা।

Advertisement

Advertisement

মাত্র পাঁচ দিনের তফাৎ, তার মধ্যে আবারও বাড়ল ভর্তুকিযুক্ত রান্না গ্যাসের দাম। এক ধাক্কায় আবারো ২৫ টাকা বেড়ে কলকাতায় আজকে ১৪.২ কিলোগ্রামের সিলিন্ডারের দাম হল ৮৪৫.৫০ টাকা। এর আগেও ২৫ টাকা দাম বেড়ে অভিযুক্ত রান্নার গ্যাসের দাম হয়েছিল ৮২০ টাকা ৫০ পয়সা। এই নিয়ে এক মাসে ভারতে ভর্তুকিযুক্ত রান্নার গ্যাসের দাম বাড়লো চতুর্থবারের জন্য। গত তিন মাসে এলপিজি গ্যাসের দাম বেড়েছে ২২৫ টাকা।

Advertisement

তবে শুধুমাত্র রান্নার গ্যাস নয়, বাণিজ্যিক গ্যাসের দাম বেড়েছে একই ভাবে। এক ধাক্কায় ৯৭ টাকা ৫০ পয়সা দাম বেড়ে কলকাতায় আজকে ১৯ কিলোগ্রামের সিলিন্ডারের দাম হয়েছে ১৬৮১ টাকা ৫০ পয়সা। ভারতের সর্বকালের রেকর্ড করে ফেলেছে পেট্রোল এবং ডিজেলের দাম। তাই মধ্যে হেঁসেলে আগুন ধরাতে চলে এসেছে রান্নার গ্যাস। তাই এইভাবে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের বর্তমানে মাথায় হাত।

Advertisement

পেট্রোল, ডিজেল থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম একের পর এক বেড়েই চলেছে। কিন্তু মানুষের আয় তেমন একটা বাড়েনি। সংসার চালানোর জন্য মানুষকে ভোগান্তি পোহাতে হচ্ছে। তারই মধ্যে বিধানসভা ভোটের মুখে কেন্দ্রের উজ্জ্বলা প্রকল্পের প্রচার চালাচ্ছে বিজেপি। তবে রান্নার গ্যাসের দাম যে হারে বাড়ছে, তাতে সাধারণ মানুষ সমস্যার মুখোমুখি হয়েছেন। তাহলে কি এখন মোদি সরকার কর কমাবে? নাকি পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (Dharmendra Pradhan) এখনো মানুষকে আশা দেবেন? এটাই এখন দেখার

Advertisement

Recent Posts