‘কথা কম বলে, কাজ করুন’ নতুন সেনাপ্রধানকে এই উপদেশ দিলেন কংগ্রেস নেতা

Advertisement

Advertisement

নতুন সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে পাকিস্তান-অধিকৃত কাশ্মীরকে ভারতে ফিরিয়ে নেওয়ার কথা বলার একদিন পর, রবিবার কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী সেনাপ্রধানকে কম কথা বলে কাজ বেশি করার পরামর্শ দিয়েছেন।তিনি নতুন সেনাপ্রধানকে জনসমক্ষে বেশি কথা না বলে, চিফ ডিফেন্স অফ স্টাফ (সিডিএস) বা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে পিওকে নিয়ে কথা বলার অনুরোধ করেন।

Advertisement

অধীর চৌধুরী তার অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে বলেন, ‘সংসদে ইতিমধ্যেই ১৯৯৪ সালে পিওকে নিয়ে সর্বসম্মত প্রস্তাব গৃহীত হয়েছে। পিওকে নিয়ে সরকার স্বাধীনভাবে ব্যবস্থা নিতে পারে। আপনি যদি পিওকে নিয়ে পদক্ষেপ নেওয়ার প্রতি আগ্রহী হন, তবে আপনি সিডিএস এবং পিএমও’র সাথে পরামর্শ করুন। কথা কম বলে কাজ বেশি করুন।’ কংগ্রেস নেতার এই মন্তব্য জেনারেল নারভানের ‘পার্লামেন্ট আদেশ দিলে যে কোনও দিন পিওকে ফিরিয়ে নিতে প্রস্তুত ভারতীয় সেনা’ এই কথা বলার ঠিক একদিন পরে এল।

Advertisement

আরও পড়ুন : ভারতে থেকে পাকিস্তানের মতো কথা বলছেন মমতা-রাহুল

Advertisement

সেনাবাহিনীর প্রধান হওয়ার পর একটি সাংবাদিক সম্মেলনে সেনাপ্রধান বলেছিলেন যে, জম্মু ও কাশ্মীর রাজ্য ভারতের অংশ এবং সংসদ যদি আদেশ দেয় তবে সেনাবাহিনী পাকিস্তানের অবৈধ দখল থেকে জম্মু কাশ্মীরকে ফিরিয়ে নেওয়ার বিষয়ে ব্যবস্থা নিতে প্রস্তুত। অধীর বাবুর এই টুইটটি নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। যদিও বিজেপির তরফে এখনো কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি তবে কংগ্রেস নেতার এই মন্তব্য যে বিজেপিকে অনেকটাই শক্তি দেবে তা বলাই বাহুল্য।