নিউজ

পুজোর মুখে দাম কমলো এলপিজি গ্যাস সিলিন্ডারের, শুধুমাত্র সুবিধা পাবেন এরাই

প্রতি সিলিন্ডারের দাম ২৫ টাকা ৫০ পয়সা দাম কমেছে

Advertisement

Advertisement

রোজকার মূল্যবৃদ্ধির জেরে রীতিমতো অতিষ্ঠ মধ্যবিত্তরা। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে রান্নার গ্যাস সবকিছুর দাম দিনের পর দিন বেড়েই চলেছে। অগ্নিমূল্য বাজারের অভিশাপে নাজেহাল অবস্থা মধ্যবিত্তদের। প্রায় প্রতিনিয়ত খবরের শিরোনামে উঠে আসে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্যবৃদ্ধির কথা। তবে পুজোর মাঝে এক ধাক্কায় অনেকটাই দাম কমলো এলপিজি গ্যাস সিলিন্ডারের। এতে মধ্যবিত্তদের মুখে যে হাসি ফুটেছে তা আলাদাভাবে বলার আর কোনো দরকার পড়ে না। তবে দাম কমেছে শুধুমাত্র কমার্শিয়াল সিলিন্ডার বা বাণিজ্যিক সিলিন্ডারে। গার্হস্থ্য রান্নার গ্যাসের দামের কোনো পরিবর্তন হয়নি।

Advertisement

জানা গিয়েছে আজ থেকে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের প্রতি সিলিন্ডারের দাম ২৫ টাকা ৫০ পয়সা দাম কমেছে। দাম কমানো হয়েছে দেশের প্রত্যেকটি রাজ্যেই। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কলকাতায় ৩৬ টাকা ৫০ পয়সা, মুম্বাইতে ৩২ টাকা ৫০ পয়সা এবং চেন্নাইতে ৩৫ টাকা ৫০ পয়সা কমানো হয়েছে। এর ফলে পূজার মুখে ছোটখাট হোটেল ব্যবসায়ীরা যে লাভের মুখ দেখতে পারবেন সেই নিয়ে কোনো সন্দেহ নেই। বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের নতুন দর অবিলম্বে কার্যকর করা হবে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আপনি এখন ৭৫০ টাকায় কিনে নিতে পারেন এলপিজি গ্যাস সিলিন্ডার। আসলে সরকার একটি কম্পোজিট এলপিজি সিলিন্ডার ৩৫০ টাকা কম দামে অর্থাৎ ৭৫০ টাকার মধ্যে কিনে নিতে পারবেন। এই সিলিন্ডারে ১০ কেজি গ্যাস থাকে। এই গ্যাস খুব সহজে বিতরণ করা যায়। সরকার প্রায় সব শহরে কম্পোজিট গ্যাস সিলিন্ডার বিক্রির অনুমতি দিয়েছে। আপাতত ২৮ টির বেশি শহরে উপলব্ধ এই কম্পোজিট গ্যাস।

Advertisement