নিউজ

আগামী তিন দিন প্রবল শৈত্যপ্রবাহ, ব্যাপক কুয়াশার সঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এই রাজ্যে

ইতিমধ্যেই ভারতের বিভিন্ন রাজ্যে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে

Advertisement

Advertisement

সারাদেশে আবহাওয়ার ধরুন ধারণ খুব দ্রুত হারে পরিবর্তিত হতে শুরু করেছে। দেশের বিভিন্ন রাজ্যে তাপমাত্রার দ্রুতপতন লক্ষ্য করা যাচ্ছে। আর কয়েক দিনের মধ্যেই ডিসেম্বর মাস শেষ হতে যাচ্ছে আর জানুয়ারি মাস শুরু হলেই প্রচন্ড ঠান্ডা শুরু হবে সারাদেশে। সকাল সন্ধ্যা কুয়াশা এমনিতেই রয়েছে। আবে বিকেলের দিকে কিছুটা রোদ থাকায় শীত থেকে স্বস্তি পাচ্ছেন মানুষ। পশ্চিম রাজস্থানে শৈত্য প্রবাহের প্রবল প্রভাব দেখা গিয়েছে। রাজধানী দিল্লিতে তীব্র শীত বৃদ্ধি পেতে শুরু করেছে এবং ইতিমধ্যেই তাপমাত্রা ৬ ডিগ্রি সেন্টিগ্রেডে পৌঁছে গেছে। অন্যদিকে বাইশে ডিসেম্বর গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে সারাদেশে। তাপমাত্রার ওঠানামা এখনো অব্যাহত রয়েছে। ২৩ শে ডিসেম্বর ও এই আবহাওয়া সক্রিয় থাকবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

আবহাওয়া দপ্তরের মতে বাইশে ডিসেম্বর রাতে দিল্লিতে গুড়ি গুড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে দিল্লিতে সর্বাধিক তাপমাত্রা ২৩ ডিগ্রি সেন্টিগ্রেড এবং সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রী সেন্টিগ্রেড। এরপর ২৩ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা ২ থেকে ৩° পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

Advertisement

অন্যদিকে আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ কেরালা মাহে লাক্ষাদ্বীপে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ২১শে ডিসেম্বর দক্ষিণ তামিলনাড়ু কেরালা মাহে এবং লাক্ষাদ্বীপের বিচ্ছিন্ন এলাকায় মাঝরি থেকে ভারী বৃষ্টি হয়েছে। এর সাথেই বিক্ষিপ্ত বজ্রপাত এবং বৃষ্টিপাত হতে পারে জম্মু-কাশ্মীর, মুজাফফরাবাদ এবং অন্যান্য জায়গায়। ২২ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে এসব জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে ২৩ শে ডিসেম্বর হিমাচল প্রদেশ উত্তর পাঞ্জাব উত্তর হরিয়ানা এবং উত্তরাখন্ডে হালকা থেকে মাঝারি তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তরের মতে হরিয়ানা পাঞ্জাব আসাম এবং অন্যান্য রাজ্যে ঘন কুয়াশার পাশাপাশি বেশ কয়েকটি রাজ্যে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী চার দিন সকালে পাঞ্জাব হরিয়ানা আসাম মেঘালয় নাগাল্যান্ড মনিপুর মিজোরাম এবং ত্রিপুরার বিচ্ছিন্ন এলাকায় ঘন কুয়াশা থাকতে পারে।

Advertisement

Recent Posts