Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

মোদির সভা থাকার কারণে মমতার সভা বাতিল করল প্রশাসন, ঠান্ডা লড়াইয়ে জিতলেন মোদি

সোমবার বারাসাতের কাছারি ময়দানে সভা করার কথা নরেন্দ্র মোদির। সেই সভাকে চ্যালেঞ্জ করে বারাসাত স্টেডিয়ামে সভা করার কথা ঘোষণা করেছিলেন মমতা।

×
Advertisement

বাংলার মসনদে কে বসবেন সেই নিয়ে লড়াই তো ছিলই। আর এবারে সভাকে করবেন সেই নিয়ে শুরু হলো মোদি বনাম মমতা লড়াই। বাংলার মসনদ এর ফলাফল এখনো দেরী। কিন্তু সভাকে কেন্দ্র করে মোদি এবং মমতা লড়াইয়ে কিন্তু জিতে গেলেন শেষ পর্যন্ত মোদি। বারাসাতে রয়েছে প্রধানমন্ত্রীর সভা, সেই কারণে মুখ্যমন্ত্রীর সভা বাতিল করার সিদ্ধান্ত নিল প্রশাসন, কারণ যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না হয়।

Advertisement

প্রায় একই জায়গায় দুইজনের সভা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বারাসাতের কাছারি ময়দানে বক্তব্য রাখবেন। অন্যদিকে আবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখবেন বারাসাত স্টেডিয়ামে। সোমবার প্রায় একই সময়ে দুইজনের সভা বারাসাতে থাকার কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার অনুমতি দেয়নি প্রশাসন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাছারি ময়দান এর সভা করতে চলেছেন। অন্যদিকে তাকে চ্যালেঞ্জ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা করেছেন তার সভা হবে বারাসাত স্টেডিয়ামে। কাছারি ময়দান যে রাস্তা দিয়ে যেতে হয় সেই রাস্তাটি বারাসাত স্টেডিয়াম এর ধার ঘেঁষে যায়। পাশাপাশি দুটি জায়গার দূরত্ব ১ কিলোমিটার এর থেকেও কম। এই পরিস্থিতিতে যদি তৃণমূল এবং বিজেপি একে অপরের সাথে মুখোমুখি লড়াইয়ে নামে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবার সম্ভাবনা রয়েছে। এই কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা সোমবার থেকে পিছিয়ে মঙ্গলবার করে দেওয়া হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

Advertisement

নরেন্দ্র মোদি সোমবার কাছারি ময়দানে সেখানকার ৭টি কেন্দ্রের প্রার্থীদের নিয়ে প্রচার করতে চলেছেন বলে খবর।তার পাশাপাশি মুখ্যমন্ত্রী সেই সভাকে চ্যালেঞ্জ করে সোমবার বারাসাত স্টেডিয়ামে নিজের সভা করার কথা ঘোষণা করে দিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার অনুমতি আগে থেকেই নিয়ে রেখেছিল ভারতীয় জনতা পার্টি। সেই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার অনুমতি দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে প্রশাসন।

Related Articles

Back to top button