‘আমি কোনোদিন করোনা এক্সপ্রেস বলিনি’, বললেন মমতা

Advertisement

Advertisement

পরিযায়ী শ্রমিকদের নিয়ে এবার কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “একটি ট্রেনে গাদাগাদি করে শ্রমিকদের বাড়ি পাঠান হল। এটি অন্যায়। সুস্থ পরিযায়ী শ্রমিকেরা এরফলে অসুস্থ হয়ে পড়েছেন”। প্রসঙ্গত উল্লেখ্য, গত মঙ্গলবার অনলাইনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘করোনা এক্সপ্রেস’ নিয়ে বিদ্ধ করেন। এরপর সেই প্রসঙ্গে এদিন মমতা এমন দাবি করেছেন।

Advertisement

মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, “লক ডাউন পর্ব জারি করার ৭দিন আগে থেকে পরিযায়ী শ্রমিকদের নিজ রাজ্যে পাঠিয়ে দিত পারত কেন্দ্র। তাহলে এমন চাপাচাপি করে আসতে হত না তাঁদের। যাঁরা বাংলায় ছিলেন তাঁদের কোনো অসুবিধা হয়নি। বরং তাঁরা বাংলা ছেড়ে যেতে চায়নি। দেখে শিক্ষা নিতে পারেন তো। বাংলায় তাঁদের মাথার উপর ছাদ আছে”। এদিন মুখ্যমন্ত্রী ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিকদের জানিয়েছেন, “অন্য রাজ্য থেকে এসে ১৪ দিন কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে না। ৭ দিন থাকার পর টেস্ট করানো হবে”।

Advertisement

অপরদিকে অমিত শাহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায়কে বলেন, যেসব ট্রেনে করে পরিযায়ী শ্রমিকেরা বাড়ি ফিরছেন তাঁকে মমতা ব্যানার্জী ‘করোনা এক্সপ্রেস’ অ্যাখ্যা দিয়েছেন। তবে এই বাক্যের জবাবে মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, “পরিযায়ী শ্রমিকেরা যেই ট্রেনে করে ফিরছেন তাঁকে আমি কোনোদিন করোনা এক্সপ্রেস বলিনি। পাবলিক বলছে সেটা বলেছিলাম। বিজেপির বেশি মাথা ব্যথা”। এদিন মুখ্যমন্ত্রী পরিযায়ী শ্রমিকদের স্পেশাল ট্রেনের হিসেব দিয়েছেন। তিনি জানিয়েছেন, “বাংলায় এখনও পর্যন্ত ১১ লক্ষ পরিযায়ী শ্রমিক পৌঁছে গিয়েছেন ২৫৫ টি ট্রেনে। আরও ৩০ হাজার শ্রমিক ফিরবেন ২২টি ট্রেনে।

Advertisement

Recent Posts