Categories: দেশনিউজ

দীর্ঘ সাত মাসের অপেক্ষা, আজ থেকে খুলল সিনেমা হল

Advertisement

Advertisement

প্রায় সাত মাসের অপেক্ষা, আজ থেকে আবার রূপোলী পর্দায় দেখা যাবে সোনালী সিনেমা। করোনা আবহে গত মার্চ মাস থেকে চলা লক ডাউনে বন্ধ হয়ে গিয়েছিলো সিনেমা হল। গত মাসেই মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে জানিয়েছেন, এই মাস থেকে খুলতে চলেছে যাত্রা, নাটক, সঙ্গীত অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, খোলা মঞ্চে থিয়েটার, আবৃত্তি বা ম্যাজিক শো।

Advertisement

শারীরিক দূরত্ববিধি এবং অন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এই কথাও তিনি জানান। বাধ্যতামূলক করা হবে মাস্ক এবং স্যানিটাইজার। এমনকি হলের আসনের মাত্র ৫০ শতাংশের টিকিট বিক্রি করা যাবে বলে জানানো হয়।  নিয়মিত হল স্যানিটাইজ করার পাশাপাশি সামাজিক দূরত্ববিধি বজায় রাখতে হবে বলেও জানানো হয়।

Advertisement

কিন্তু সিনেমা হল খুললেও মাত্র ৫০ শতাংশ টিকিট বিক্রি হলে  লাভের আশা থাকবে কিনা সেই নিয়েও রয়ে গেছে প্রশ্ন এমনকি তার সাথেও বাড়ানো হতে পারে টিকিটের দাম। কোভিড পরিস্থিতিতে এক এক করে সমস্যার মুখে পড়েছে যাত্রা এবং নাটকের শিল্পীরা। এবার তাদের কথা ভেবেই  যাত্রা, নাটক-সহ সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়পত্র দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

অন্য দিকে রয়ে গেছে দর্শকদের সংক্রমণের ভয়ও সিনেমা হল খোলার অনুমতী মিললেও এখনই স্বস্তি মিলছে না। কিছু দিন আগেই মমতা বন্দ্যোপাদ্যায় টুইটারে ঘোষণা করে জানিয়েছেন, ”স্বাভাবিক জীবনে ফিরতে হবে। যাত্রা, নাটক, মুক্তমঞ্চ, সিনেমা, নৃত্য-গানের অনুষ্ঠান ও ম্যাজিক শোর অনুমোদন দেওয়া হচ্ছে। তবে ৫০ জন বা তার কম দর্শক থাকতে হবে। মানতে হবে শারীরিক দূরত্ব”।