৭ সিটের বড়ো গাড়ি কিনতে চাইছেন? দেখে নিন ভারতের সবথেকে সস্তা ৭ সিটের কিছু গাড়ির বিকল্প

এই গাড়িগুলো আপনারা সহজেই নিজের বাজেটের মধ্যে থেকে নিয়ে নিতে পারবেন

Advertisement

Advertisement

আপনার পরিবার যদি বড় হয় এবং আপনি একটি নতুন গাড়ি কিনতে চান, তাহলে আপনি অবশ্যই কখনো না কখনো ৭ সিটার গাড়ি কেনার কথা ভেবেছেন নিশ্চয়ই। কিন্তু হয়তো আপনাকে নিজের স্বপ্ন ছেড়ে দিতে হয়েছে কারণ এই ধরনের গাড়িগুলি অত্যন্ত ব্যয়বহুল হয়। সাত সিটের গাড়ি অনেকেরই বাজেটের মধ্যে থাকে না এবং অনেকেই এই ধরনের গাড়ি ইচ্ছে থাকলেও কিনতে পারেন না মূলত টাকার কারণে। তবে যাইহোক, দেশে অনেক সাশ্রয়ী মূল্যের ৭ সিটের গাড়িও পাওয়া যায়। গ্রাহকদের কাছে সাশ্রয়ী মূল্যের ৭ সিটার গাড়ির বিভিন্ন বিকল্প রয়েছে। চলুন সেগুলি বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

Maruti Suzuki Eeco

Advertisement

Maruti Eeco ৫-সিটার এবং ৭ সিটার বিকল্পে উপলব্ধ। এর ৫-সিটার সংস্করণের দাম ৫.১০ লক্ষ টাকা থেকে শুরু হয়। তবে, ৭ সিটার সংস্করণের দাম ৫.৪২ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়। এটি পেট্রোল এবং সিএনজি জ্বালানী বিকল্পগুলির সাথে আসে। এটি CNG তে ২৬ কিমি পর্যন্ত মাইলেজ দিতে পারে।

Advertisement

Renault Triber

এই গাড়িটির দাম ৫.৯২ লক্ষ টাকা থেকে শুরু হয়৷ এই গাড়িতে একটি ১.০ লিটার, ন্যাচারালি অ্যাসপিরেটেড, ৩ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন দেওয়া হয়। এই ইঞ্জিনটি ৭২PS/৯৬NM আউটপুট তৈরি করে। এই গাড়িতে ৮৪ লিটার বুট স্পেস, ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্টিয়ারিং-মাউন্টেড কন্ট্রোল, পুশ-বাটন স্টার্ট/স্টপ, সিক্স-ওয়ে অ্যাডজাস্টেড ড্রাইভার সিট এবং প্রজেক্টর হেডল্যাম্পের মতো বৈশিষ্ট্যগুলিও রয়েছে।

Maruti Ertiga

তালিকার তৃতীয় গাড়িটি হল Maruti Ertiga, এর দাম ৮.৪১ লক্ষ টাকা থেকে শুরু। এতে পেট্রোল এবং সিএনজি জ্বালানির বিকল্প পাওয়া যায়। একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন (হালকা হাইব্রিড প্রযুক্তি সহ) এই এমপিভিতে দেওয়া হয়। এই গাড়ির ইঞ্জিন ১০৩PS পাওয়ার এবং ১৩৭Nm টর্ক আউটপুট জেনারেট করে। CNG তে এর মাইলেজ প্রায় ২৬ কিমি প্রতি কেজি।