নিউজরাজ্য

এখনো রয়েছে ঘূর্ণাবর্তের প্রভাব, আগামী দু-তিন দিন অতি ভারী বৃষ্টির পূর্বাভাস এই সমস্ত জেলায়

আগামী কয়েকদিনের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর

×
Advertisement

উত্তর বঙ্গোপসাগরে এখনো পর্যন্ত অত্যন্ত সক্রিয় রয়েছে ঘূর্ণাবর্ত এবং এই কারণে বর্তমানে কলকাতা এবং আশেপাশের বেশকিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আগামী দু তিন ঘন্টার মধ্যে কলকাতা এবং আশেপাশের কয়েকটি জেলায় এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

কলকাতাসহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দফায় দফায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী শুক্রবার পর্যন্ত। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে ৬ আগস্ট পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা এবং আশেপাশের বেশ কিছু এলাকায়। বুধবার সকাল থেকে ও আকাশের মুখ ছিল ভার। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় ভারী থেকে অতি ভারীবৃষ্টি হবার খবর মিলেছে। উত্তর কলকাতার দিকে বৃষ্টির পরিমাণ তুলনামূলকভাবে বেশি ছিল। মানিকতলা কাঁকুড়গাছি থেকে শুরু করে উল্টোডাঙ্গা সিথিরমোর ইত্যাদি এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে।

এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী যেখানে উল্টোডাঙায় বৃষ্টিপাত হয়েছে মোটামুটি ৭৮ মিলিমিটার এর কাছাকাছি। সেখানেই আবার পামারবাজারে বৃষ্টি হয়েছে ৮৩ মিলিমিটার। মানিকতলা, শ্যামবাজার এবং উত্তর কলকাতার অন্যান্য জায়গাতেও ভারী বৃষ্টিপাত হয়েছে সকাল থেকে। কলকাতা লাগোয়া অঞ্চলের মধ্যে এয়ারপোর্ট, বাগুইআটি, দমদম, এই সমস্ত এলাকায় ভারী বৃষ্টি হয়েছে বলে খবর।

Advertisement

এখনো পর্যন্ত ঘূর্ণাবর্ত পশ্চিমবঙ্গের আকাশের ওপর অবস্থান করছে, তাই এখনই বৃষ্টিপাতের ভ্রূকুটি কাটছে না বরং আগামী দুদিন আরো ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। কলকাতা এবং কলকাতা লাগোয়া বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম এবং ঝাড়গ্রামে ইতিমধ্যেই হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়াও কমলা সর্তকতা জারি করা হয়েছে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং দুই মেদিনীপুরে। পাশাপাশি কলকাতাতেও কমলা সর্তকতা জারি করা হয়েছে। তবে শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গে ও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে আগামী দু-তিন দিনের মধ্যে। আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকেউপদেশ দেওয়া হয়েছে যেন কেউ বাড়ি থেকে বিনা কোন প্রয়োজনে না বের হন।

Related Articles

Back to top button