মেঘলা আকাশ, আর কিছুক্ষনের মধ্যে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা এই সব জেলায়

তবে রাজধানী কলকাতায় কিন্তু আবহাওয়া শুষ্ক থাকবে এবং বৃষ্টির কোন সম্ভাবনা আপাতত নেই

Advertisement

Advertisement

আকাশে সারাদিন মেঘের ঘনঘটা, কিন্তু বৃষ্টির সম্ভাবনা নৈব নৈব চ। শহর কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। বরং উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা কিন্তু রয়েছে। এছাড়াও পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, ঝারগ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে। তবে কলকাতার আবহাওয়া আগামী ২৩ এপ্রিল পর্যন্ত শুষ্ক থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Advertisement

রিপোর্ট অনুযায়ী, আগামী কয়েকদিনের মধ্যে কলকাতার তাপমাত্রা ৪০ ডিগ্রী সেন্টিগ্রেড এর বেশি পৌঁছে যেতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এই তাপমাত্রা মাত্র ১ ডিগ্রী কম। অপরদিকে, বাতাসে আর্দ্রতার পরিমাণ রয়েছে ৮৫ শতাংশ। ভোটের পঞ্চম দফার পর থেকে গরম কিছুটা কমছে। আকাশে মেঘের সঞ্চার দেখা যাচ্ছে। পঞ্চম দফা ভোটের দিন কিছু কিছু জেলায় স্বস্তির বৃষ্টি হয়েছিল বটে।

Advertisement

কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মেঘলা আকাশ রয়েছে। আগামী কয়েকদিন এই পরিস্থিতি বজায় থাকবে। যদিও আকাশ মেঘনা থাকলেও বৃষ্টি কিন্তু এখনই দেখতে পাবে না কলকাতার মানুষ। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলায় থাকবে ঝড় বৃষ্টির পূর্বাভাস।

Advertisement