গরম থেকে স্বস্তি, এই জেলাগুলিতে তুলুল বেগে বইবে কালবৈশাখী ঝড়

কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বেশকিছু জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর

Advertisement

Advertisement

কয়েকদিনের ভ্যাপসা গরমের পর অবশেষে আসতে চলেছে স্বস্তির বৃষ্টি। আগামী শনি এবং রবিবার সারা বাংলা জুড়ে কালবৈশাখীর সম্ভাবনা। কলকাতা, দুই ২৪ পরগনা সহ হাওড়া, হুগলি, নদীয়া এবং পূর্ব মেদিনীপুরের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং এ বৃষ্টির সম্ভাবনা থাকছে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আন্দামানেও বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

Advertisement

কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা এদিন ছিল ৩৫.৯ ডিগ্রী সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী বেশি। মার্চের শেষে কলকাতার তাপমাত্রা হয়েছিল ৩৯.৪ ডিগ্রী সেলসিয়াস। বাঁকুড়ায় বর্তমানে সবথেকে বেশি তাপমাত্রা চলছে এখন সারা বাংলার মধ্যে। বর্তমানে বাঁকুড়ার তাপমাত্রা ৪০.৯ ডিগ্রি সেলসিয়াস। এতদিন ধরে উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে তাপমাত্রার পারদ বেড়েই চলছিল। অবশেষে শনি এবং রবিবার বৃষ্টি হলে স্বস্তি পাবে বঙ্গবাসী।

Advertisement

শনি এবং রবিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গেই থাকবে ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার দাপট। একই সাথে উত্তরবঙ্গের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এবং কালিম্পং এ বেশ ভালই বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ, গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এই কারণে আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জের ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছেন আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisement

Recent Posts