“বিজেপিকে ভোট না দিলেই লাঠিপেটা”, কেন্দ্রীয় বাহিনীর হুমকিতে আতঙ্কে গ্রামবাসীরা

মুর্শিদাবাদের সুতিতে এমন ঘটনা ঘটেছে

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের সপ্তম দফা নির্বাচন ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। আজ পাঁচ জেলায় ৩৪ আসনে ভোটগ্রহণ হচ্ছে। এই বিধানসভা নির্বাচন শুরু থেকেই বারংবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। তবে সপ্তম দফা নির্বাচনের প্রাক্কালে কেন্দ্রীয় বাহিনীর পক্ষপাতিত্বের অভিযোগ নিয়ে হাজির হল মুর্শিদাবাদের সুতির সাধারণ বাসিন্দারা। এই অঞ্চলের বাসিন্দারা অভিযোগ জানিয়েছে যে কেন্দ্রীয় বাহিনী তাদের বিজেপিতে ভোট দেওয়ার জন্য বলছে এবং না দিলে মারধর করা হবে বলে হুমকি দিচ্ছে।

Advertisement

আসলে মুর্শিদাবাদের বিভিন্ন বিধানসভা কেন্দ্র এবার বিজেপির স্বপ্নের শক্ত ঘাঁটি। এই অঞ্চলে বিজেপি নেতারা বারংবার গিয়ে প্রচার করেছে। মুর্শিদাবাদের সুতিতে নির্বাচনী লড়াই লড়ছেন কংগ্রেস, তৃণমূল ও কং তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী এবং বিজেপির মধ্যে। গেরুয়া শিবিরের তরফ থেকে এই অঞ্চলে প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন কৌশিক দাস। কিছুদিন ধরেই গেরুয়া শিবির এই অঞ্চলে আধিপত্য বিস্তার করে আছে। জানা গেছে, টইলদারি করার সময় কেন্দ্রীয় বাহিনী জওয়ানরা বাড়ি বাড়ি ঢুকে শাসিয়ে দিয়ে গেছে যে যাতে তারা বিজেপিতে ভোট দেয়। ভোট না দিলে পরে মারধর করা হবে। এই আতঙ্কে ভোট দিতে যাচ্ছে না একাধিক গ্রামবাসী।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, আজ একুশে বিধানসভা নির্বাচনের সপ্তম দফায় মোট ৫ রাজ্যের ৩৪ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণপর্ব শুরু হয়েছে। এই করোনা পরিস্থিতিতে ভোটগ্রহণ যাতে কোভিড বিধি মেনে করা হয় তার জন্য সকাল বেলাতেই টুইট করেছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি। আজ মুর্শিদাবাদে ৯টি আসন, কলকাতার চারটি আসন, দক্ষিণ দিনাজপুরে ৬টি আসন, মালদার ৬টি আসন, পশ্চিম বর্ধমানে ৯টি আসনে ভোটগ্রহণ হচ্ছে।

Advertisement