সিবিআইকে পূর্ণ সহযোগিতা করা হয়েছে, দাবি অভিষেক-রুজিরা ঘনিষ্ঠ মহলের, সব প্রশ্নের উত্তর মেলেনি, পাল্টা দাবি সিবিআইয়ের

Advertisement

Advertisement

কলকাতা: দেড় ঘণ্টা কথা, জিজ্ঞাসাবাদ চলল শান্তিনিকেতন বিল্ডিংয়ে। গত কয়েকদিন ধরেই রাজ্য-রাজনীতিতে সব থেকে বেশি চর্চিত বিষয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে CBI এর নোটিশ পাঠানো এবং জিজ্ঞাসাবাদের ঘটনা। নোটিশের ভিত্তিতে আজ, মঙ্গলবার CBIকে উত্তর দেওয়ার জন্য বাড়িতে ডেকে পাঠান রুজিরা। CBI জিজ্ঞাসাবাদ শুরুর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার সাথে দেখা করতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

Advertisement

৯ মিনিট ছিলেন তিনি। কথা বলেন রুজিরার সাথে। আর মমতা বন্দোপাধ্যায় বেরিয়ে যাওয়ার ৩ মিনিট পর ঢোকেন সিবিআই আধিকারিকরা। তারপর প্রায় সয়া এক ঘন্টা চলে জিজ্ঞাসাবাদ। এদিকে কেন্দ্রীয় সংস্থার দাবি, কয়লাকাণ্ডে অভিযুক্তরা একাধিকবার টাকা পাঠিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্টে। গতকাল সেই নোটিশের উত্তর দেন রুজিরা। সেই মত এদিন শান্তিনিকেতন বিল্ডিংয়ে পৌঁছায় CBI এর আট সদস্যের টিম এবং টানা সয়া এক ঘন্টার প্রশ্ন উত্তর পর্বে তাঁরা জেনেছেন যাবতীয় তথ্য। অভিষেক-রুজিরার ঘনিষ্ঠজন সূত্রে দাবি করা হয়েছে, সিবিআইয়ের সঙ্গে পূর্ণ সহযোগিতা করা হয়েছে এবং সব প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে। কিন্তু তার উল্টোটাই দাবি করেছে সিবিআই। বলা হয়েছে, সব প্রশ্নের উত্তর মেলেনি। এমনকি বেশ কিছু প্রশ্নের উত্তর হিসেবে রউজিরা বলেছেন, ‘আমি জানি না। এই বিষয়ে আমার কাছে কোনও খবর নেই।’

Advertisement

সমস্ত সময় জুড়েই নিজাম প্যালেসে সিবিআইয়ের সদর দফতরের আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখছিলেন গোয়েন্দারা, এবং ঘন্টা দেড়েক পরে আপাতত আর কোনও প্রশ্ন নেই বলে সেখান থেকে নির্দেশ আসার পরই অভিষেকের বাড়ি থেকে বেরিয়ে যান তাঁরা। আগে থেকে খবর ছিলই রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য ৮ পাতার প্রশ্ন তালিকা তৈরি করা হয়েছে। সূত্রের দাবি, জানতে চাওয়া হবে রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নাগরিকত্ব নিয়ে। তাঁর কটি পাসপোর্ট রয়েছে, অভিষেক-পত্নী কোনও রেজিস্টার্ড সংস্থার সঙ্গে যুক্ত কিনা, কোনও সংস্থার পদাধিকারী কিনা তাও জানতে চাওয়া হবে। এবং সব প্রশ্নের উত্তরেই রুজিরা নিজের মত করেই উত্তর দিয়েছেন বলেই খবর।

Advertisement

তবে রুজিরার নাগরিকত্ব এবং দুই জায়গায় তাঁর পিতার পরিচয়ের তফাতের বিষয়ে বিজেপি নেতা অর্জুন সিং যে বিতর্কের তৈরি করেছিলেন আগের দিন, সেসব বিষয়ে রুজিরা কী উত্তর দিয়েছেন তা জানা যায়নি এখনো। সিবিআই সূত্রের দাবি বেশিরভাগ প্রশ্নের উত্তরে অভিষেক জায়া বলেছেন , “আমি জানি না, এই বিষয়ে কিছু খবর নেই, এই বিষয়ে কিছু বলতে পারব না!” সিবিআই সূত্রে খবর, “নিজাম প্যালেসে রুজিরার বয়ান নিয়ে পর্যালোচনা হবে এখন, তার পরই নেওয়া হবে পরবর্তী পদক্ষেপ”। এদিন প্রায় দেড়ঘণ্টা পর অভিষেকের বাড়ি থেকে বেরোয় সিবিআই। সূত্রের খবর, সিবিআই এদিন বয়ান রেকর্ড করেছে রুজিরার।

Recent Posts