টেক বার্তা

২ লাখ টাকায় পেয়ে যাবেন একদম নতুন গাড়ি, মধ্যবিত্ত পরিবারের ইচ্ছাপূরণ করছে মারুতি

Advertisement

Advertisement

ভারতে মারুতি সুজুকির সর্বাধিক বিক্রিত গাড়ি হল অল্টো। সংস্থাটি এখন পর্যন্ত এই গাড়ির ৪৩ লক্ষেরও বেশি ইউনিট বিক্রি করেছে। সংস্থাটি একটি নতুন অবতারে তার অল্টো কে টেন চালু করেছিল। এখন মারুতি সুজুকি তাদের জনপ্রিয় হ্যাচব্যাক গাড়ি অল্টো কে ১০ এর একটি অতিরিক্ত সংস্করণ চালু করেছে। বাইরে ও ভেতর থেকে গাড়ির লুক আপডেট করা হয়েছে। এটি স্কিড প্লেট, ওআরভিএম এবং রুফ মাউন্টেড স্পোইলারে

Advertisement

হাইলাইট পায়, ফলে এটিকে স্ট্যান্ডার্ড কে টেন থেকে আলাদা করে তোলে। এতে রয়েছে ১.০ লিটার কে-সিরিজের পেট্রল ইঞ্জিন।

Advertisement

মারুতি সুজুকি অল্টো কে১০ এক্সট্রা এডিশনে স্ট্যান্ডার্ড গাড়ির মূল নকশা বজায় রেখেছে। এতে রয়েছে বড় বোনেট, হেক্সাগোনাল গ্রিল, হ্যালোজেন হেডল্যাম্প, কমলা রঙের হাইলাইটস সহ ব্ল্যাক-আউট স্কিড প্লেট এবং বাম্পার মাউন্টেড ফগ ল্যাম্প। এতে কমলা রঙের ওআরভিএম, বডি কালার ডোর হ্যান্ডেল এবং ডিজাইনার কভার সহ স্টিল হুইল রয়েছে।

Advertisement

এক্সট্রা সংস্করণে রয়েছে ১.০-লিটার কে১০সি, পেট্রল ইঞ্জিন এবং ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। এটি 67 এইচপি সর্বোচ্চ শক্তি এবং 89 এনএম পিক টর্ক উত্পাদন করে। ভিতরে রয়েছে মিনিমালিস্ট ড্যাশবোর্ড ডিজাইন, ডুয়াল টোন ফ্যাব্রিক আপহোলস্ট্রি, পাওয়ার উইন্ডো, ম্যানুয়াল এসি এবং একটি মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল। এতে রয়েছে একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ৭.০ ইঞ্চি স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম।

নিরাপত্তার জন্য এতে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ ও এবিএস। দাম যথারীতি রাখা হয়েছে সকলের সাধ্যের মধ্যে। এবার এই গাড়ির আপডেটেড ভার্সনের জন্য অপেক্ষা করা হচ্ছে। আশা করা হচ্ছে নতুন বছরে প্রকাশ্যে আসতে পারে নতুন অল্টো। দাম হয়তো ২.১৭ লাখ টাকা থেকে শুরু হবে।

Recent Posts