Business Idea: 10,000 টাকা দিয়ে এই ব্যবসা শুরু করুন, 4 গুণ লাভ করুন

Advertisement

Advertisement

আপনি আপনার বাড়িতে একটি দূষণ চেক সেন্টার খুলে ভাল উপার্জন করতে পারেন। এটি শুরু করতে আপনাকে মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। একই সাথে এই কাজ করে আপনি খুব সহজেই প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

Advertisement

ভারত সরকার ২০২০ সালে নতুন মোটর ভেহিকেল আইন কার্যকর করেছে। এই যানবাহন আইনে যানবাহনের দূষণের মাত্রা পরীক্ষা করার উপর জোর দেওয়া হয়েছে। এই নতুন আইন প্রবর্তনের পর থেকে দূষণ পরীক্ষা কেন্দ্রের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। এই ব্যবসাটি আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে।

Advertisement

প্রথমত, আপনাকে আঞ্চলিক পরিবহন অফিসে (আরটিও) লাইসেন্সের জন্য আবেদন করতে হবে। এরপর আপনাকে স্থানীয় কর্তৃপক্ষের কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) নিতে হবে। দূষণ পরীক্ষা কেন্দ্রের আবেদন সম্পূর্ণ করতে আবেদনকারীকে ১০,০০০ টাকার একটি হলফনামা তৈরি করতে হবে এবং এটি পরিবহন অফিসে জমা দিতে হবে।

Advertisement

গাড়ির পেট্রোল পাম্প বা গ্যারেজের আশপাশে এটি খুললে সেখানে আরও বেশি গ্রাহক আসার সম্ভাবনা থাকে। দূষণ চেক সেন্টার থেকে আয় পুরোটাই লোকেশনের উপর নির্ভর করে। অফিসবড় শহরের প্রধান মহাসড়কে হলে আয় অনেক ভালো হবে। সাধারণভাবে মাত্র ১০ হাজার টাকা বিনিয়োগ করে সঠিক জায়গায় সেন্টার খুললে প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা ইনকাম করা যায়।

দূষণ চেক সেন্টারের নিয়ম অনুযায়ী হলুদ কেবিনে খুলতে হবে।হলুদ রঙকে কেবিন দূষণ পরীক্ষা কেন্দ্রের বৈশিষ্ট্য হিসাবে বিবেচনা করা হয়। এ ছাড়া কেবিনের মাপের জন্য রাজ্য পরিবহণ দফতরের মান অনুসরণ করতে হবে। আপনি যদি দূষণ চেক সেন্টার খুলে ভাল অর্থ উপার্জন করতে চান তবে আপনি এই পদ্ধতিগুলি অনুসরণ করে সহজেই প্রতি মাসে ৪০ থেকে ৫০ হাজার টাকা উপার্জন করতে পারেন।

Recent Posts