Business Idea: রেলের সাথে এই ব্যবসা শুরু করুন, আপনি প্রতি মাসে হাজার হাজার আয় করবেন

আপনিও যদি ব্যবসা শুরু করতে চান তাহলে এই খবরটি শুধুমাত্র আপনার জন্যই

Advertisement

Advertisement

আপনি যদি চাকরি না করে এখন নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার জন্য একটা দারুন আপডেট নিয়ে এসেছে ভারতীয় রেল। আপনি রেলের সাথে যুক্ত হয়ে প্রতিমাসে পঞ্চাশ থেকে ষাট হাজার টাকা পর্যন্ত রোজগার করার সুযোগ পেয়ে যাবেন। এজন্য আপনাকে আইআরসিটিসির মাধ্যমে রেল টিকিট বুকিং এর ব্যবসা শুরু করতে হবে। এটি করার জন্য আপনাকে কিছু সহজ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে এবং তারপর এই আপনি এজেন্ট হিসেবে শুরু করতে পারবেন কাজ।

Advertisement

দেশ ডিজিটাল হবার পরে এখনও অনেক মানুষ আছেন যারা কিনা ট্রেনের জন্য টিকিট কাটতে পারেন না। তাই জন্য তাদেরকে এজেন্টের সাহায্য নিতে হয় অথবা স্টেশন কাউন্টারে যেতে হয়। অনেক সময় স্টেশন কাউন্টারে যাওয়া অনেকের পক্ষে সম্ভব হয়ে ওঠেনা। এই কারণেই এজেন্টের মাধ্যমে অনেকে টিকিট কেটে থাকেন। আইআরসিটিসি শুধুমাত্র সেই বিভাগের জন্য টিকিট এজেন্ট এর জন্য আবেদন আহ্বান করেছে। irctc এর অধীনে আপনি যদি টিকিট এজেন্ট হয়ে যান তাহলে আপনাকে প্রতিমাসে একটা মোটা টাকা উপার্জনের সুযোগ করে দেবে আইআরসিটিসি। ব্যবসার বিশেষ বিষয়টি হলো এতে আপনাকে বিনিয়োগের নামে বিশেষ কিছু করতে হবে না। জামানত হিসেবে মাত্র ৪ হাজার টাকা জমা করতে হবে যা আপনি পরে ফেরত পেয়ে যাবেন।

Advertisement

একটি টিকিট কেন্দ্র খুলতে আপনাকে আইআরসিটিসি এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে গিয়ে নির্দিষ্ট ফর্ম পূরণ করতে হবে। এরপরে আইআরসিটিসি এই ফর্ম যাচাই করে আপনার আবেদন অনুমোদন করবে। আইআরসিটিসি দ্বারা প্রত্যৈত হওয়ার পরে আপনি রেলের একজন অনুমোদিত টিকিট ডিলার হয়ে উঠবেন। যাচাইকরণ করার পরে আপনি শুধু ট্রেনের টিকিট বুক করতে পারবেন না আপনি সাথে ফ্লাইটের টিকিট বুক করতে পারবেন। ৩৯৯৯ টাকা আপনাকে এক বছরের জন্য দিতে হবে এবং দু বছরের জন্য আপনাকে খরচ করতে হবে ৬৯৯৯ টাকা। প্রথমে ১০০ টি টিকিট বুক করার সময় আপনাকে প্রতি টিকিটে ১০ টাকা করে ফি দিতে হবে এবং তারপর আপনি যত বেশি টিকিট বুক করবেন ততো বেশি কমিশন পাবেন।

Advertisement

Recent Posts