১০ ফেব্রুয়ারি বিধানসভায় বাজেট পেশ, সিদ্ধান্তে সিলমোহর মন্ত্রীসভার

Advertisement

Advertisement

রবিবার বিকেলে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, সেদিনই রাজ্যের বাজেট নিয়ে আলোচনা করেছেন রাজ্যপাল ও শিক্ষামন্ত্রী। যদিও পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন এটা নেহাতই সৌজন্য সাক্ষাৎ। কিন্তু বাজেটের জল্পনা যে মিথ্যা নয় তা প্রমাণিত হলো সোমবার। মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত হলো, আগামী ৭ ফেব্রুয়ারি শুরু হবে বাজেট অধিবেশন।

Advertisement

রাজভবনের সঙ্গে তুমুল সংঘাতের আবহেই রাজ্য সরকার বাজেট পেশের সিদ্ধান্ত নিল। প্রথা মেনে রাজ্যপালের ভাষনের মাধ্যমে শুরু হবে বাজেট অধিবেশন। সোমবার রাজ্যপাল জগদীপ ধঙ্কড় বিবৃতি জারি করে বিশেষ অধিবেশন ডাকেন। আগামী ৭ ফেব্রুয়ারি দুপুর ২ টো নাগাদ সমস্ত সদস্যকে বিধানসভায় উপস্থিত থাকতে বলেছেন তিনি। পার্থ চট্টোপাধ্যায় এদিন জানান, রবিবার বিকেলে বাজেট অধিবেশন ডাকার প্রস্তাবে অনুমোদনের জন্য রাজ্যপালের কাছে অনুরোধ জানান তিনি।

Advertisement

আরও পড়ুন : বাজেটে নতুন ঘোষণা, বেসরকারি কর্মীদের জন্য পেনশন প্রকল্প কেন্দ্রের

Advertisement

রাজ্য সরকারের লিখে দেওয়া বক্তব্য পাঠ করে বাজেট অধিবেশনের সূচনা করবেন রাজ্যপাল। পরিষদীয় ও সাংবিধানিক এই রীতি মেনে ৭ ফেব্রুয়ারি বাজেট অধিবেশন শুরু হওয়ার পর বক্তব্য রাখবেন অর্থমন্ত্রী অমিত মিত্র। সোমবার, ১০ ফেব্রুয়ারি চুড়ান্ত বাজেট পেশ করবেন তিনি।