পোস্টাল ব্যালটে নয়, সবার মতোই লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন বুদ্ধদেব ভট্টাচার্য

বুদ্ধদেব ভট্টাচার্য আগামী ২৬ এপ্রিল বালিগঞ্জ কেন্দ্র থেকে ভোট দেবেন

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচন জোরকদমে শুরু হয়ে গেছে। চার দফা নির্বাচন সম্পন্ন হয়েছে এবং বাকি রয়েছে আরও চার দফা নির্বাচন। আগামীকাল শনিবার রয়েছে পঞ্চম দফার নির্বাচন। এবারের নির্বাচন অন্যবারের তুলনায় অনেকটাই অন্য। করোনা পরিস্থিতির মাঝে নির্বাচন করাচ্ছে নির্বাচন কমিশন। করণা থেকে বাঁচার জন্য নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়েছিলো যে ৮০ বছরের ঊর্ধ্বের ব্যক্তিকে ভোটকেন্দ্রে গিয়ে লাইন দিয়ে ভোট দিতে হবে না। বরঞ্চ নির্বাচনের কিছুদিন আগে তাদেরকে ১২ ডি ফর্ম ফিলাপ করতে হবে। তাদের বাড়িতে গিয়ে পোস্টাল ব্যালটের মাধ্যমে নির্বাচন কমিশনের কর্মীরা ভোট সংগ্রহ করে আনবে।

Advertisement

বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ৮০ পার করেছেন। তিনি কিছুদিন আগে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে শয্যাশায়ী হয়েছিলেন। এমনকি বেশ কয়েকদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অসুস্থতার কারণে সংযুক্ত মোর্চার ব্রিগেড সমাবেশে তিনি আসতে পারেনি। তবে এরইমধ্যে বুদ্ধদেব ভট্টাচার্য্য জানিয়েছেন যে তিনি পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেবেন না। তিনি ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে নিজের ভোটদান করবেন। আসলে প্রাক্তন মুখ্যমন্ত্রী কেন্দ্র বালিগঞ্জ। সেখানে ভোট আছে আগামী ২৬ এপ্রিল। তিনি এখনও ফর্ম ফিলাপ না করায় জল্পনা উঠলে পার্টি তরফে জানানো হয়েছে তিনি ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দেবেন।

Advertisement

বুদ্ধদেব ভট্টাচার্য ছাড়াও বাম নেতা বিমান বসু পোস্টাল ব্যালট ব্যবহার করতে অস্বীকার করেছেন। তিনিও ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার বয়সও ৮০ পার করেছে। তিনি প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভোটদানের বিষয়ে বলেছেন, “গত লোকসভা নির্বাচনের সময় গুরুতর অসুস্থ ছিলেন বুদ্ধবাবু। কিন্তু তিনি এখন অনেকটাই সুস্থ আছে। ঘরের মধ্যে হাঁটাচলা করছেন তিনি। ভোটকেন্দ্রে ভোট দিতে পারবেন তিনি।”

Advertisement

Recent Posts