প্রথমবারের জন্য ভোট দিতে পারছেন না প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, কিন্তু কেন?

বুদ্ধদেব ভট্টাচার্য্য বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের ভোটার

Advertisement

Advertisement

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের সপ্তম দফার নির্বাচনের ভোটগ্রহণ পর্ব চলছে আজ। কোভিড পরিস্থিতিতে করোনা বিধি মেনে সকাল থেকে বেশ শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। আজ রাজ্যের ৫ টি জেলার ৩৪ টি বিধানসভা কেন্দ্রের ভোট আছে। তারমধ্যে অন্যতম একটি কেন্দ্র হল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রের ভোটার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু শেষ মুহূর্তে এসে জানা গিয়েছে এই বছর ভোট দেবেন না বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ কি? আসলে রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি বিচার করে চিকিৎসকরা বুদ্ধদেব ভট্টাচার্যকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে নিষেধ করেছেন।

Advertisement

বুদ্ধদেব ভট্টাচার্য এর বয়স যেহেতু ৮০ বছরের ঊর্ধ্বে তাই তার পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারার কথা। কিন্তু কিছুদিন আগে তিনি নিজেই বলেছিলেন যে তিনি সবার মতো লাইনে দাঁড়িয়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। তাই নির্বাচন কমিশনের বাড়িতে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দেওয়ার ফর্ম ফিলাপ করেননি তিনি। কিন্তু তখনকার পরিস্থিতি এবং বর্তমানে পরিস্থিতির মধ্যে আকাশ-পাতাল তফাৎ হয়ে গেছে। তখন রাজ্যে করোনার বাড়বাড়ন্ত ছিল না। কিন্তু চলতি সপ্তাহে রাজ্যে করোনা সংক্রমণ গ্রাফের গগনচুম্বী রূপ রীতিমতো উদ্বেগে ফেলেছে রাজ্যবাসীকে। গত ২৪ ঘন্টাতে বাংলায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার মানুষ। এই ভয়াবহ পরিস্থিতিতে তাই বুদ্ধদেব ভট্টাচার্যের চিকিৎসকরা কড়া নির্দেশ দিয়েছে যাতে তিনি ভোটকেন্দ্রে গিয়ে না ভোট দেন। তাই এই প্রথমবারের জন্য ভোট দিতে পারলেন না বুদ্ধদেববাবু।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, সকাল-সকাল লাইনে দাঁড়িয়ে সপরিবারে ভোট দিয়েছেন সংযুক্ত মোর্চা প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। তিনি চলবলপুর প্রাথমিক বিদ্যালয় ১৩ নম্বর বুথে ভোট দিয়েছেন। ভোট দিয়ে তিনি বলেছেন, “সংযুক্ত মোর্চা রাজ্য সরকার গড়বে। নির্বাচন কমিশনের দায়িত্বজ্ঞানহীন কাজের জন্য বাংলার মানুষ সমস্যায় পড়ছে।”

Advertisement

Recent Posts