দেশনিউজ

অমানবিক! গুজরাতের হাসপাতালে আবর্জনার মাঝেই লাইন দিয়ে রাখা করোনার মরদেহ

গুজরাট: করোনা সংক্রমণের দিক থেকে সারা বিশ্বের সব দেশের মধ্যে প্রথম তিনে রয়েছে ভারত। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। স্বাস্থ্যমন্ত্রকের খবর অনুযায়ী গত তিন দিনে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে ৮০ হাজারেরও বেশি। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৭ হাজার ২২৩ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬৯,৫৬১।

কিন্তু টানা দুমাসের লকডাউনে দেশের অর্থনীতি ভেঙে পড়লেও রাশ টানা যায়নি করোনা সংক্রমণে।সারা দেশে এই মুহূর্তে করোনা সংক্রমণের সংখ্যা প্রায় ৮ লক্ষ ৪৬ হাজার ৩৯৫। চলতি মাসের প্রথম থেকেই আনলক ৪.০ শুরু হলেও কিন্তু এখনো দমানো সম্ভব হয়নি করোনা সংক্রমণ। দেশ জুড়ে সবকিছু আগের মতন স্বাভাবিক হওয়ার চেষ্টা করলেও প্রতিদিন রেকর্ড হারে বাড়ছে করোনা।গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬,৪৩২ জন।

আর এদিকে গুজরাতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ। কিন্তু এর মাঝেই এমন একটা ঘটনা সামনে এসেছে যা দেখে অবাক গুজরাতের আমজনতা। রাজকোট কোভিড হাসপাতালে নোংরা আবর্জনার মধ্যেই সার দিয়ে রাখা হচ্ছে করোনা আক্রান্তদের মৃতদেহ। হাসপাতালের চারপাশে আবর্জনার স্তূপ, আর এই আবর্জনা ফেলার জায়গায় স্ট্রেচারে এক এক করে লাইন দিয়ে রাখা রয়েছে প্লাস্টিকে মোড়া করোনায় আক্রান্ত ব্যক্তিদের দেহ।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজকোট কোভিড হাসপাতালে। এমনকি এই দৃশ্য দেখার পর অবাক খোদ গুজরাট প্রশাসন। মৃতদের পরিবাররা অভিযোগ এনেছেন করোনায় মৃত ব্যক্তিদের দেহর সঙ্গে নৃশংস আচরণ করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

 

 

Tags

Related Articles

Back to top button