বিজেপি প্রার্থী তালিকা প্রস্তুত করতে দিল্লিতে বঙ্গ বিজেপি কোর কমিটি, চূড়ান্ত প্রার্থীর তালিকা আজই

দিলীপ ঘোষ, মুকুল রায়, শুভেন্দু অধিকারী চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করতে আজ সকালে চার্টার্ড বিমানে করে দিল্লিতে উড়ে গেছেন

Advertisement

Advertisement

নির্বাচন কমিশন বাংলায় ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে দেওয়ার পর থেকে চরম ব্যস্ততার মধ্যে আছে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলগুলি। প্রত্যেকটি দল তাদের নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করার উদ্দেশ্যে বারংবার বৈঠক করে নিচ্ছে। এবারের বিধানসভার নির্বাচন অন্যবারের চেয়ে একটু অন্যরকম। চলতি বছর নির্বাচনে তৃণমূল বিজেপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নিয়ে কোন সন্দেহ নেই বঙ্গবাসীর মনে। এবার গেরুয়া শিবির তাদের সমস্ত শক্তি দিয়ে শাসক দলকে প্রতিহত করার চেষ্টা করবেন। তাই এবার বিজেপির প্রার্থী তালিকা চূড়ান্ত করতে কেন্দ্রীয় কমিটির সাথে বৈঠকে যোগ দিতে চার্টার্ড বিমানে করে দিল্লিতে উড়ে গেলেন রাজ্য বিজেপি নেতৃত্বের শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, মুকুল রায় প্রমুখরা।

Advertisement

আজ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার বাড়িতে বিজেপি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করার বৈঠক হবে। এই বৈঠকে একদিকে যেমন কেন্দ্রীয় নেতৃত্ব অমিত শাহ ও শিব প্রকাশ বাবু উপস্থিত থাকবেন উল্টোদিকে থাকছেন বাংলা বিজেপির কোর গ্রুপের নেতারা। আজ অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১১ টা নাগাদ এই বৈঠক হবে। এই বৈঠক সম্পন্ন হলে বিজেপি সাফ জানিয়ে দিতে পারবে পশ্চিমবঙ্গের কোন বিধানসভা অঞ্চলে কোন নেতা গেরুয়া সৈনিক হয়ে নির্বাচনী লড়াই লড়বে।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে যে এবারের বিধানসভা নির্বাচনে প্রার্থী বাছাই করতে তারা খুবই সর্তকতা অবলম্বন করছে। নেতার স্বচ্ছ ভাবমূর্তি না থাকলে তার টিকিট পাওয়ার সম্ভাবনা খুব কম। এবার এলাম টিকিট নিলাম এমন করা যাবে না। তবে নির্বাচন প্রাক্কালে দলবদল ট্রেন্ডে গা ভাসিয়ে যে সমস্ত তৃণমূলীরা বিজেপিতে যোগদান করেছেন তাদের অগ্রাধিকার দেওয়ার কথা হয়তো ভাবছে বিজেপি বলে মনে করছে বঙ্গ রাজনৈতিক বিশেষজ্ঞরা। সে ক্ষেত্রে নন্দীগ্রামে হয়তো শুভেন্দু অধিকারী, পাণ্ডবেশ্বরে জিতেন্দ্র তিওয়ারি ও ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায় টিকিট পেতে পারেন। অন্যদিকে টলিউড থেকে কিছুদিন আগেই দলে যোগ দিয়েছে শ্রাবন্তী পায়েল। তাদের টিকিট পাওয়ার সম্ভাবনাও প্রকট হচ্ছে যেহেতু বিজেপি প্রমাণ করতে চাই যে তারা বাংলার মুখ দিয়ে নির্বাচন লড়ছে।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য, প্রথম দুই দফার ভোটে ৬০ আসনের জন্য বিজেপির কাছে ৩০০ জন প্রার্থীর তালিকা এসেছে। সেই তালিকা বাছাই করতে দফায় দফায় বৈঠক করেছে রাজ্য বিজেপি নেতৃত্বরা। প্রত্যেকটি কেন্দ্রে আসনের জন্য ৫ জন প্রার্থীর অব্দি নাম এসেছে। এত বিপুলসংখ্যক প্রার্থী থেকে কয়েকজনকে বেছে নিতে বেশ সমস্যায় পড়তে হয়েছে গেরুয়া শিবিরকে। এবার আজকে বৈঠকের পর চূড়ান্ত প্রার্থী তালিকা নিয়ে কি সিদ্ধান্ত হয় সেটাই দেখার।

Recent Posts